শাসকগোষ্ঠী সম্প্রীতি নষ্ট করার জন্য হিন্দু-মুসলিম বিদ্বেষ সৃষ্টি করে

রংপুরে বাসদের বিক্ষোভ সমাবেশ

শাসকগোষ্ঠী সম্প্রীতি নষ্ট করার জন্য হিন্দু-মুসলিম বিদ্বেষ সৃষ্টি করে

স্টাফ রিপোর্টার ♦ হিন্দু-মুসলিম সাম্প্রদায়িক বিদ্বেষ সৃষ্টির পরিকল্পনাকারী উস্কানিদাতাদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালীসহ দেশের বিভিন্ন স্থানে পুজা মন্ডপে সাম্প্রদায়িক হামলা ভাংচুরের বিচারের দাবিতে রংপুরে বিক্ষোভ-সমাবেশ করেছে বাসদ (মার্কসবাদী)

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকাল সাড়ে টায়) অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ (মার্কসবাদী) রংপুর জেলার অন্যতম সদস্য কমরেড  আহসানুল আরেফিন তিতু।

বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, রংপুর মহানগরের আহ্বায়ক সাজু বাসফোর, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন,রংপুর জেলার সাধারণ সম্পাদক সুরেশ বাসফোর প্রমুখ।

নেতৃবৃন্দরা বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ।কিন্তু শাসকগোষ্ঠী বারে বারে এই সম্প্রীতি নষ্ট করার জন্য হিন্দু-মুসলিম বিদ্বেষ সৃষ্টি করে অথবা পরোক্ষভাবে মদত দেয়।আবার কখনো দেশে মূল সংকট থেকে দেশের মানুষের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য এসব কাজ করে।

এখন মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে সংসার চালাতে পারছে না। সেই সময়ে এমন ঘটনা ঘটনোর উদ্দেশ্য সহজেই বুঝা যায়।তারা আরো বলেন এই সময় কোন হীন রাজনৈতিক গেম না খেলে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য সরকারের সব ধরনের পদক্ষেপ নেয়া উচিত।

এছাড়া জনগণকে ঠান্ডা মাথায় সহিষ্ণুতার সাথে বিষয়টি মোকাবিলা করার আহ্বান জানান নেতৃবৃন্দ। অবিলম্বে উস্কানিদাতা, হামলা ভাংচুরের সাথে যুক্ত ব্যক্তিদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি জানিয়ে সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়।