লকডাউনে এক মাসের খাদ্য প্রদানের দাবীতে রংপুরে মানববন্ধন সমাবেশ

লকডাউনে এক মাসের খাদ্য প্রদানের দাবীতে রংপুরে মানববন্ধন সমাবেশ

এহসানুল হক সুমন ♦ লকডাউনে গ্রাম-শহরের শ্রমজীবিদের এক মাসের খাদ্য প্রদানসহ ৬ দফা দাবীতে রংপুরে মানববন্ধন সমাবেশ করেছে বাম গণতান্ত্রিক জোট।

সোমবার দুপুরে নগরীর কাচারী বাজারে মানববন্ধন সমাবেশে বক্তারা এক মাসের খাদ্য প্রদান, প্রত্যেক পরিবারকে নগদ পাঁচ হাজার টাকা প্রদান, সকল জেলা-উপজেলায় করোনা পরীক্ষার জন্য ল্যাব স্থাপন, প্রতিদিন বিনামূল্যে এক লক্ষ করোনার নমুনা পরীক্ষার ব্যবস্থা করা, সকল জেলা সদরের হাসপাতালে অক্সিজেন সরবরাহ ব্যবস্থা চালু করা ও কমপক্ষে ২০টি আইসিইউ বেড স্থাপন, চীন-রাশিয়াসহ একাধিক দেশ থেকে টিকা আনার উদ্যোগের দাবী জানানো হয়।   

বাম গণতান্ত্রিক জোট ও বাসদ (মার্কসবাদী) রংপুর জেলা সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলু’র সভাপতিত্বে উক্ত সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ রংপুর জেলার আহবায়ক কমরেড আব্দুল কুদ্দুস, সদস্য সচিব মমিনুল ইসলাম, বাসদ (মার্কসবাদী) রংপুর জেলার সদস্য আহসানুল আরেফিন তিতু ও বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন রংপুর জেলার আহবায়ক শাহিদুল ইসলাম সুমনসহ অন্যরা। 

মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, খাদ্য ও চিকিৎসার নিরাপত্তার নিশ্চিত করা ছাড়া লকডাউন দেওয়া মানে করোনার পরিবর্তে মানুষকে না খাইয়ে এবং বিনা চিকিৎসায় মেরে ফেলার শামিল। তাই অবিলম্বে বাম জোট উত্থাপিত দাবী সমূহ বাস্তবায়ন করে লকডাউন কার্যকর করার আহবান জানান তারা।