রমেক হাসপাতালের দালাল চক্রের ১০ সদস্য গ্রেফতার

রংপুর মেট্রো পুলিশের সাড়াশি অভিযান

রমেক হাসপাতালের দালাল চক্রের ১০ সদস্য গ্রেফতার

এহসানুল হক সুমন ♦ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দালালদের দৌড়াত্ম রুখতে সাড়াশি অভিযান চালিয়ে দালাল চক্রের ১০ সদস্যকে গ্রেফতার করেছে মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা।

রোববার সকালে গোয়েন্দা বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ফারুক আহমেদের নেতৃত্বে মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগ, মেডিসিন বিভাগ, বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারী বিভাগ, হাসপাতালে প্রবেশ ফটক এলাকায় ডিবি’র পুরো জনবল নিয়ে অভিযান পরিচালনা করা হয়। এ সময় গ্রামের সহজ-সরল রোগী ও স্বজনদের জিম্মি করে অর্থ আদায়ের সময় তাদের হাতে নাতে গ্রেফতার করা হয়।

এরা হলো, রংপুর নগরীর নিয়ামত কদমতলার লাল মিয়ার ছেলে মোরশেদ আলম (২৪), তালুক রঘু পাঠান পাড়ার রুহুল আমিনের ছেলে মিজানুর রহমান (৩৫), হাজিরহাট জগদীশপুরের মৃত আজিবর রহমানের ছেলে আশরাফুল ইসলাম (৩২), রংপুর সদরের উত্তর খলেয়ার মনোরঞ্জের ছেলে আপন কুমার (২৩), গঙ্গাচড়া উপজেলার পূর্বপাড়ার বিষ্ণু রায়ের ছেলে উজ্জ্বল রায় (২৪), নীলফামারী জলঢাকার শোলমারী গ্রামের মঈনুল হাসান লিটুর ছেলে রিফাতুল ইসলাম (২১), চেরেঙ্গা গ্রামের দীনেশ রায়ের ছেলে কমল রায় (২৩), পঞ্চগড় দেবীগঞ্জে খুটামারা মৃত আব্দুল কুদ্দুসের ছেলে মাহবুব আলম (৩৪), অটোয়ারী বালিয়া লক্ষীথান গ্রামের রমেশ চন্দ্রের ছেলে উত্তম কুমার (২৩) এবং দিনাজপুর পাবর্তীপুর ধুপাকল ফকিরহাট পাড়ার রফিজ উদ্দিন শাহের ছেলে মাসুদ শাহ (২৭)। 

অভিযানে পুলিশ পরিদর্শক ছালেহ আহাম্মদ পাঠান, এবিএম ফিরোজ ওয়াহিদ, মোতালেব হোসেনসহ মেট্রোপুলিশের সদস্যরা অংশ নেন।  

সহকারী পুলিশ কমিশনার ফারুক আহমেদ বলেন, অপরাধীরা দীর্ঘদিন থেকে সাধারণ রোগী ও তাদের স্বজনদের কাছ থেকে নানা প্রতারণরা মাধ্যমে অতিরিক্ত ফি আদায়, হাসপাতালে রোগী পরিবহনের ট্রলি ব্যবহারের জন্য অবৈধভাবে ফি আদায়, অননুমোদিতভাবে মেডিকেল কলেজ হাসপাতালে প্রবেশের মাধ্যমে অবৈধভাবে বিভিন্ন পরীক্ষার নমুনা সংগ্রহের নামে প্রতারণা করাসহ নানা অভিনব কায়দায় প্রতারণা করে সাধারণ রোগীদের নিঃস্ব করে আসছে। আমরা এ সমস্ত প্রতারক-দালালদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করছি এবং এটি অব্যহত থাকবে।