রংপুরে অবৈধভাবে ক্লিনিক পরিচালনা: দুটি ক্লিনিক সিলগালা ও অর্থদন্ড 

রংপুরে অবৈধভাবে ক্লিনিক পরিচালনা: দুটি ক্লিনিক সিলগালা ও অর্থদন্ড 

স্টাফ রিপোর্টার ♦ রংপুরে অবৈধভাবে ক্লিনিক পরিচালনার অভিযোগে দুটি ক্লিনিককে সিলগালা ও অর্থদন্ড করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার সকালে রংপুর নগরীর চেকপোস্ট এলাকায় স্কয়ার হাসপাতালে অভিযান চালানো হয়। স্বাস্থ্য বিভাগের একাধিকবার সতর্ক করে চিঠি দেওয়ার পরও ওই হাসপাতাল কর্তৃপক্ষ লাইসেন্সসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র না রাখায় হাসপাতাল সিলগালাসহ ২০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়।

এদিকে কাগজপত্র না থাকা, ভূল চিকিৎসায় রোগীর মৃত্যুসহ নানা অভিযোগে ভিশন স্পেশালাইড হাসপাতালকে সিলগালাসহ ৪০ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুলতামিস বিল্লাহ। এ সময়, রংপুর সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা আক্তারুজ্জামান শুভ ও র‌্যাবের সদস্যরা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য কর্মকর্তা আক্তারুজ্জামান শুভ বলেন, স্কয়ার হাসপাতালের লাইসেন্সসহ অন্যান্য প্রয়োজনীয় কোন কাগজপত্রই ছিল না। এর আগে হাসপাতাল পরিদর্শনে আমরা তাদেরকে লাইসেন্স নেওয়াসহ কাগজপত্র ঠিক করার জন্য বলেছিলাম। এরপর আরও একবার পরিদর্শন করে এবং চিঠি দিয়ে তাদের সতর্ক করা হয়েছে। সর্বশেষ বুধবার ওই হাসপাতালকে সিলগালাসহ অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এছাড়া ভিশন স্পেশালাইজড হাসপাতাল পরিচালনার জন্য কোন কাগজপত্র ছিল না। সেখানে ভূল চিকিৎসায় রোগী মারা যাওয়ার ঘটনাও ঘটেছে। এসব কারণে ওই হাসপাতালকে সিলগালাসহ অর্থদন্ড দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, দুই হাসপাতালে থাকা রোগীদের তাদের পছন্দমত হাসপাতালে স্থানান্তর করার জন্য স্বাস্থ্য বিভাগ অ্যাম্বুলেন্স, স্ট্রেচারসহ অন্যান্য সহযোগিতা দিয়েছে। আমাদের এ অভিযান চলমান থাকবে।