রংপুরে শতরঞ্জির আতুরঘরে অগ্নিকান্ড, থানায় অভিযোগ

রংপুরে শতরঞ্জির আতুরঘরে অগ্নিকান্ড, থানায় অভিযোগ

স্টাফ রিপোর্টার ♦ রংপুর জেলার ব্র্যান্ডিং পণ্য শতরঞ্জির আতুরঘর নিসবেতগঞ্জের ‘শতরঞ্জি পল্লী রংপুর লিঃ’ দু’বার অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে এ কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে আগুন নেভায়। এর আগে গত ৭ জানুয়ারী এ কারখানায় আগুন লেগে কাজ করার ঘরের একাংশে থাকা মোটরসাইকেল, শতরঞ্জি ও ৪০টি শতরঞ্জি তৈরীর মেশিন পুড়ে যায়। দূর্বৃত্তদের আগুনে দু’দফার প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। অগ্নিকান্ডে যন্ত্রপাতি পুড়ে যাওয়া অর্ধশত নারী কর্মী কাজ হারিয়েছেন। এ ঘটনায় প্রতিষ্ঠানের পক্ষ থেকে থানায় অভিযোগ দেয়া হয়েছে। 

শতরঞ্জি পল্লী রংপুর লিঃ এর প্রধান নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম দুলাল বলেন, করোনার কারনে আমরা ক্ষতিগ্রস্থ হয়েছি। এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলে দূর্বৃত্তরা দফায় দফায় কারখানায় আগুন লাগিয়ে আমাকে সর্বশান্ত করার চেষ্টা করছে। দু’দফার অগ্নিকান্ডে শুধু আমি ক্ষতিগ্রস্থ হয়নি, আমার শ্রমিকরাও ক্ষতিগ্রস্থ হয়েছে।  শতরঞ্জির কাজ করে তাদের সংসার চালাতো। এখন তারা কাজ হারিয়েছে। আমি মনে করি তদন্ত হলে কে অগ্নিকান্ডের ঘটনায় জড়িত তা বেরিয়ে আসবে। 

এ ব্যাপারে কোতয়ালী থানার ওসি আব্দুর রশিদ বলেন, বিষয়টি নিয়ে ওসিকে (তদন্ত) ঘটনাস্থলে পাঠিয়েছি। খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।