রংপুরে ভ্যাট আইন শিথিল করার দাবী জানিয়ে ব্যবসায়ীদের সমাবেশ

রংপুরে ভ্যাট আইন শিথিল করার দাবী জানিয়ে ব্যবসায়ীদের সমাবেশ

নভেল চোৗধুরী ♦ ক্ষুদ্র ও মাঝারী ব্যবসায়ীদের জন্য ভ্যাট আইন শিথিল করার দাবী জানিয়ে রংপুরে ব্যবসায়ীদের সমাবেশ হয়েছে। সোমবার বিকেলে নগরীর ঠিকাদারপাড়া মোড় এলাকায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ দোকান মালিক সমিতির চেয়ারম্যান হেলাল উদ্দিন হেলাল। 

রংপুর মহানগর দোকান মালিক সমিতির সভাপতি জাবেদ হোসেন জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ দোকান মালিক সমিতির মহাসচিব জহিরুল হক ভূইয়া, ভাইস চেয়ারম্যান রেজাউল ইসলাম মন্টু, খন্দকার হেলাল উদ্দিন, আলতাব হোসেন, সাংগঠনিক সচিব জসিম উদ্দিন, ঢাকা উত্তর দোকান মালিক সমিতির সভাপতি মোহাম্মদ আলীসহ অন্যরা। 

সভায় বক্তরা বলেন, করোনাক্রান্তিতে জীবনের ঝুঁকি নিয়ে ক্ষুদ্র ও মাঝারী ব্যবসায়ীরা তাদের দোকানপাট খুলে মানুষের জীবন-জীবিকা স্বাভাবিক করার সাহস জুগিয়েছে। এরপর সকল ধরনের প্রতিষ্ঠান সেই সাহস নিয়ে জীবনযাত্রাকে স্বাভাবিক করেছে। প্রধানমন্ত্রী ব্যবসায়ীদের জন্য প্রণোদনা দিলেও তা সিংহভাগই চলে গেছে বড় ব্যবসায়ীদের পকেটে। তারপরেও এই ব্যবসায়ীদের উপর বাড়তি ভ্যাটের বোঝা চাপিয়ে দিতে চায় জাতীয় রাজস্ব বোর্ড। আমরা চাই ক্ষুদ্র ব্যবসায়ীদের সুষ্ঠুভাবে ব্যবসা করার সুযোগ করে দিতে সরকারকে। না হলে দেশে চুরি, ছিনতাই, ডাকাতি বেড়ে যাবে