রংপুরে বছরের প্রথম দিনে নতুন বই পেল শিক্ষার্থীরা

রংপুরে বছরের প্রথম দিনে নতুন বই পেল শিক্ষার্থীরা
ছবি- সংগৃহীত

স্টাফ রিপোর্টার ♦ রংপুরে স্বাস্থ্যবিধি মেনে বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে নতুন বই বিতরণ করা হয়েছে। শনিবার সকালে নগরীর আমাশু সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন, বিভাগীয় কমিশনার আবদুল ওয়াহাব ভূঞা। এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাহজাহান সিদ্দিক, শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, আখতারুল ইসলামসহ অন্যরা। বছরের প্রথম দিনে বই পেয়ে উচ্ছসিত শিক্ষার্থীরা।

রংপুর বিভাগীয় শিক্ষা অফিস থেকে জানা যায়, রংপুর বিভাগের ৮ জেলার ৫৮ উপজেলায় মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের বিনামুল্যে ৪ কোটি ৪৮ লাখ ৬১ হাজার ৬০৮টি নতুন বই বিতরণ করা হচ্ছে। এর মধ্যে মাধ্যমিক পর্যায়ে সাধারণ শিক্ষার্থীদের ২ কোটি ৮৮ লাখ ৯১ হাজার ৩ শ ৮৫ টি বই, দাখিল পর্যায়ে ১  কোটি ১২ লাখ  ৪৬৮ টি, এবতেদায়ী মাদ্রাসায় শিক্ষার্থীদের ৩২ লাখ ২২ হাজার ৭৭ টি, এসএসসি ভোকেশনাল, দাখিল ও কারিগরী ট্রেড শিক্ষার্থীদের মধ্যে ১৫ লাখ ৪৭ হাজার ৬৭৮টি বই বিতরণ করা হচ্ছে।

এদিকে বিভাগে গত বছর  প্রাথমিক পর্যায়ে ১ কোটি ২৭ লাখ ৭ হাজার ৩৮৮ টি নতুন বই বিতরণ করা হয়েছিল। এ বছরও একই পরিমাণ বই বিতরণ করা হচ্ছে বলে জানা যায়।