রংপুর ক্যাডেট কলেজে  বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী 

রংপুর ক্যাডেট কলেজে  বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী 

এহসানুল হক সুমন ♦ রংপুর ক্যাডেট কলেজের আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শেষ হয়েছে। বুধবার দুপুরে ক্যাডেট কলেজ মাঠে ৪ দিনব্যাপী প্রতিযোগিতার চুড়ান্ত পর্যায়ের খেলা অনুষ্ঠিত হয়। বিকেলে আন্তঃহাউস বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী হাউস বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর হাউস, উপ-বিজয়ী হাউস তিতুমীর হাউস ও সার্বিকভাবে বিজয়ী হাউস তিতুমীর হাউস এবং সার্বিকভাবে উপ-বিজয়ী হাউস ওমর ফারুককে ট্রফি প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ সেনাবাহিনী’র মাস্টার জেনারেল অব দি অর্ডন্যান্স মেজর জেনারেল মোঃ আবু সাঈদ সিদ্দিক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বেগম তাসলিম জাহান।

এ সময় উপস্থিত ছিলেন, রংপুর ক্যাডেট কলেজ অধ্যক্ষ কর্ণেল কাজী তাজুল ইসলাম, ভারপ্রাপ্ত অ্যাডজুটেন্ট ক্যাপ্টেন মোঃ মেহেদী হাসান হিমেলসহ রংপুর ক্যাডেট কলেজের শিক্ষক, উচ্চ পদস্থ সামরিক, অসামরিক কর্মকর্তা, সকল অভিভাবক, অতিথি, অনুষদ সদস্য, কর্মচারী ও ক্যাডেটরা।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশ সেনাবাহিনী’র মাস্টার জেনারেল অব দি অর্ডন্যান্স মেজর জেনারেল মোঃ আবু সাঈদ সিদ্দিক বলেন, সেনা সদর সময়ন্ব শাখা কর্তৃক পরিচালিত দেশের ক্যাডেট কলেজগুলোতে অভিন্ন পরিবেশে শিক্ষার্থী ক্যাডেটরা হয়ে উঠে চৌষক, নিষ্ঠাবান, আন্তরিক ও নিয়মানুবর্তী। দেশের সাধারণ শিক্ষার ব্যবস্থার মাঝে থেকেও এখানে সামরিক প্রশিক্ষণ এবং খেলাধুলা, অন্যান্য সাংস্কৃতিক ও সহশিক্ষামূলক কার্যক্রমে বিশেষভাবে গুরুত্ব দেয়া হয়। এরই ফলশ্রুতিতে রংপুর ক্যাডেট কলেজ থেকে শিক্ষা অর্জনের পর প্রাক্তন ক্যাডেটরা সামরিক বাহিনীসহ দেশে ও বিদেশে সকল পেশায় তাদের প্রতিভার স্বাক্ষর রেখে চলেছে।