প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত রেখেছে রংপুর জেলা প্রশাসন

প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান কার্যক্রম  অব্যাহত রেখেছে রংপুর জেলা প্রশাসন

নভেল চৌধুরী ♦ প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান কার্যক্রম অব্যহত রেখেছে রংপুর জেলা প্রশাসন। করোনাক্রান্তিতে ক্ষতিগ্রস্থ কর্মহীন-অস্বচ্ছল ব্যক্তিরা পেয়েছেন মানবিক সহায়তা। মহামারিতে প্রধানমন্ত্রীর উপহার নিয়ে অসহায় কর্মহীনদের পাশে থাকার কথা জানিয়েছে রংপুর জেলা প্রশাসক আসিব আহসান।

গত ২৬ এপ্রিল প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা তুলে দেয়া হয় জুতার কারিগর সম্প্রদায়ের মাঝে। রংপুর কালেক্টরেট সুরভী উদ্যানে কার্যক্রমে নগরীর বিভিন্ন এলাকায় কর্মরত জুতার কারিগরি সম্প্রদায়ের জনের প্রত্যেককে টাকা করে অর্থ সহায়তা দেয়া হয়েছে।

২৭ এপ্রিল কর্মহীন পরিবহন শ্রমিকদের মাঝে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান করা হয়। নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনালে করোনাকালীন সময়ে কর্মহীন অবস্থায় থাকা জন পরিবহন শ্রমিকদের জনপ্রতি টাকা করে সহায়তা প্রদান করা হয়।   

২৮ এপ্রিল তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠিদের প্রদান করা হয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা। রংপুর জিলা স্কুল প্রাঙ্গনে নগরীর  ১৭০ জন তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর প্রত্যেককে টাকা করে অর্থ সহায়তা প্রদান করা হয়। মানবিক সহায়তা প্রদান কার্যক্রমে অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম রব্বানীসহ রংপুর জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 ২৯ এপ্রিল রংপুর জিলা স্কুল মাঠে রংপুরে কর্মরত ৪০০ রিকশা ও অটো শ্রমিকদের মাঝে পাঁচশত টাকা প্রদান করেন জেলা প্রশাসক আসিব আহসান।

আজ (৩০ এপ্রিল) সকাল ১১ টায় রংপুর জেলা স্কুল প্রাঙ্গণে সহায়তা প্রদান কার্যক্রম পরিচালিত হয়। করোনাকালীন সময়ে কর্মহীন অবস্থায় থাকা খিলি পান দোকানীদের মাঝে সহায়তা প্রদান কার্যক্রম পরিচালিত হয়। আজ ১০০ জন খিলি পান দোকানীকে ৫০০ টাকা করে অর্থ সহায়তা প্রদান করা হয়।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসান বলেন, করোনা ভাইরাসের কারণে খেটে খাওয়া অনেক মানুষ বেকার হয়ে পরেছেন, জীবিকা হারিয়েছেন। এতে করে অনেকে খাদ্যের অভাবে রয়েছেন। এই মহামারিতে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার নিয়ে রংপুর জেলা প্রশাসন অসহায় কর্মহীনদের পাশে রয়েছে।

বিষয়ে রংপুর জেলার জেলা প্রশাসক মোঃ আসিব আহসান বলেন, "করোনায় ক্ষতিগ্রস্থ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা প্রদান করা হচ্ছে। কর্মহীন মানুষের জন্য সহযোগিতা নিয়ে সবসময় পাশে থাকবে রংপুর জেলা প্রশাসন।"

জেলা প্রশাসক আরও জানান, "রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা আক্রান্ত ব্যক্তি তাদের পরিবারের জন্যও বিভিন্ন সহযোগিতা প্রদান করা হচ্ছে।