নির্বাচনে কে জিতবেন তা নির্ধারণ হয় প্রধানমন্ত্রীর বাসা থেকে: কুড়িগ্রামে রিজভী

নির্বাচনে কে জিতবেন তা নির্ধারণ হয় প্রধানমন্ত্রীর বাসা থেকে: কুড়িগ্রামে রিজভী

কুড়িগ্রাম প্রতিনিধি ♦ দেশব্যাপী চলমান পৌরসভা নির্বাচনকে ঘিরে আওয়ামী সন্ত্রাসী ও পুলিশি তান্ডবের প্রতিবাদে কুড়িগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাড. রুহুল কবির রিজভী।

তিনি বলেন, শেখ হাসিনা তার মনের লোক নিয়োগ করে নির্বাচন কমিশন গঠন করেছেন। এ নির্বাচন কমিশন শেখ হাসিনার রাবার স্ট্যাম্পের মতো। অর্থাৎ অবৈধ ফলাফল সেটাকে বৈধতা দেবার জন্য সিলমোহর হিসেবে কাজ করছে। নির্বাচন কমিশন নুরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশনকে দিয়ে ভোট তফসীল ঘোষণা করা হয়। নির্বাচন কমিশনের কিছু কর্মকর্তাকে প্রশিক্ষণ দেয়া হয় দিনের ভোট রাতে দেয়ার জন্য। নির্বাচন কমিশনের কেউ কেউ এর আগে সরকারি জালিয়াতির বিরুদ্ধে কথা বলেছে। বর্তমান পরিস্থিতিতে নির্বাচনী ব্যবস্থা মূমুর্ষু অবস্থায় আছে। এটি নির্বাচন হয় ঠিকই, তফসিল হয় ঠিকই, কিন্তু কে জিতবেন তা নির্ধারণ হয় প্রধানমন্ত্রীর বাসা থেকে। সেখান থেকে যে তালিকা হয় সেই তালিকাকে এ নুরুল হুদা প্রকাশ করেন। এখানে সুষ্ঠু ভোট ও জনগণ ভোট দিয়ে তার প্রতিনিধি নির্বাচন করবেন সেই পরিস্থিতি এখন বাংলাদেশ থেকে নিরুদ্দেশ করে দিয়েছেন শেখ হাসিনা এবং তার নির্বাচন কমিশন।  

কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হকে মিলানায়তনে রুহুল কবির রিজভীর সাথে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি মোস্তাফিজার রহমান, শফিকুল ইসলাম লেবু।

 

রিজভী বলেন শনিবার অনুষ্ঠিত দ্বিতীয়  দফা পৌরসভা নির্বাচনের অধিকাংশ পৌরসভায় সরকারী দল প্রশাসন যৌথ ভাবে বিএনপি নেতাকর্মীদের হয়রানী মিথ্যা মামলা দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেছে ভোট কেন্দ্র থেকে ধানের শীষের পক্ষের এজেন্টদের বের করে দেয়া হয়েছে নেতাকর্মীদের কোথাও দাঁড়াতে দেয়া হচ্ছে না উদ্বেগ জনক তথ্য হলো কিশোরগঞ্জ জেলার কুলিয়ার চর পৌরসভার সকল কেন্দ্র দুপুর ১২টার মধ্যে দখল করে নিয়েছে আওয়ামী সন্ত্রাসীরা  এই হলো বর্তমান সরকারের নির্বাচনী ব্যবস্থা