কুড়িগ্রাম সীমান্তে বিপুল পরিমাণ মাদকসহ চোরাকারবারী আটক

কুড়িগ্রাম সীমান্তে বিপুল পরিমাণ মাদকসহ চোরাকারবারী আটক
চোরাকারবারী যুবক হলেন উপজেলার কাশিপুর ইউনিয়নের সীমান্তঘেষা পশ্চিম ধর্মপুর গ্রামের আবু তালেবের ছেলে লায়ন ইসলাম (২১)।

কুড়িগ্রাম প্রতিনিধি ♦ কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে বর্ডার গার্ড (বিজিবি)’ সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৯০ বোতল ফেনসিডিল, ১৩৩ বোতল ইস্কাপ সিরাপ, ১১ কেজি ভারতীয় লবণ দুইটি বাইসাইকেলসহ মাদক বহনের ১৫ টি প্রসেসসহ এক চোরাকারবারীকে আটক করেছে।

বিজিবি বাদী হয়ে আটক চোরাকারবাীসহ আরও দুইজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আটক চোরাকারবারীকে শুক্রবার বিকালে ফুলবাড়ী থানায় সোপর্দ করা হয়েছে। ওই চোরাকারবারী যুবক হলেন উপজেলার কাশিপুর ইউনিয়নের সীমান্তঘেষা পশ্চিম ধর্মপুর গ্রামের আবু তালেবের ছেলে লায়ন ইসলাম (২১)

বিজিবি সুত্রে জানা গেছে, শুক্রবার সকালে কাশিপুর ক্যাম্পের হাবিলদার বাদলের নেতৃত্বে একদল বিজিবি সদস্য পশ্চিম ধর্মপুর সীমান্ত আর্ন্তজার্তিক পিলার নং ৯৪৩ এর পাশে কয়েকজন মাদক চোরাকারবারীকে ধাওয়া করে। বিজিবির ধাওয়া খেয়ে চোরাকারবারী লালণ ইসলাম আত্মরক্ষার জন্য পার্শ্ববর্তী নুর হোসেনের ছেলে আজিজুলের বাড়ীতে প্রবেশ করে বিপুল পরিমান মাদকদ্রব্য রেখে পালিয়ে যাওয়ার সময় বিজিবি সদস্যরা তাকে হাতেনাতে আটক করে।

পরে বাড়িটি ঘেরাও করে স্থানীয় ইউপি সদস্যসহ এলাকাবাসীর উপস্থিতিতে তল্লাশী করে ১৯০ বোতল ফেনসিডিল, ১৩৩ বোতল ইস্কাপ সিরাপ, ২টি ভারতীয় বাইসাইকেল, ১১ কেজি ভারতীয় লবন মাদক বহনের ১৫ টি প্রসেস জব্দ করে আটক চোরাকারবারীকে ক্যাম্পে  নিয়ে যাওয়া হয়।

 

প্রসঙ্গে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধীন কাশিপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার ইকবাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,বাড়ির মালিক আজিজুল তার স্ত্রী শেফালী খাতুনসহ   আটক চোরাকারবারীর বিরুদ্ধে মামলা দায়ের করে আটক আসামীকে ফুলবাড়ী থানায় সোপর্দ করা হয়েছে।