কাফনের কাপড় পড়ে নর্দান মেডিকেল শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ 

কাফনের কাপড় পড়ে নর্দান মেডিকেল শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ 

স্টাফ রিপোর্টার  ♦ মাইগ্রেশনের দাবীতে মহাসড়ক অবরোধ কর্মসূচী পালন করেছে রংপুর নর্দান প্রাইভেট মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। বুধবার সকাল সাড়ে ১১টায় শিক্ষার্থীরা নগরীর মেডিকেল মোড়স্থ শহীদ মুখতার এলাহী চত্ত্বরকে ঘিরে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে করে উত্তরের ৪ জেলার সাথে সারাদেশের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এদিকে দাবী আদায়ে শিক্ষার্থীদের শ্লোগানে উত্তাল হয় শহীদ মুখতার এলাহী চত্ত্বর। কাফনের কাপড় পড়ে মহাসড়কে শুয়ে থাকে শিক্ষার্থীরা। খবর পেয়ে রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা ঘটনাস্থলে এসে সমস্যা নিরসনে জেলা প্রশাসনের পক্ষ থেকে আশ্বাস দেন। বিকেল সাড়ে ৩টায় মহাসড়ক অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। 

তারা বলেন, আমরা একটি যৌক্তিক দাবী আদায়ের জন্য গত ৩২ দিন ধরে আন্দোলন করে আসছি। আজ সড়ক অবরোধের মত কঠোর কর্মসূচী দিতে আমরা বাধ্য হয়েছি। যতদিন পর্যন্ত মাইগ্রেশনের ব্যাপারে সরকার কোন পদপেক্ষ নেবে না ততদিন পর্যন্ত আমরা মাঠে আন্দোলন চালিয়ে যাবো। আমরা প্রত্যেকটি দপ্তরে গিয়েছি, আমাদের দাবী জানিয়েছি কিন্তু সবখানেই শুধু আশ্বাস পেয়েছি।  

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, তাদের যৌক্তিক দাবীগুলো নিয়ে মন্ত্রণালয়ের সাথে জেলা প্রশাসনের কথা হয়েছে। কিছু সিদ্ধান্ত মন্ত্রণালয় মৌখিকভাবে জানিয়ে দিয়েছে। তারা যেন মেডিকেল শিক্ষা চালিয়ে যেতে পারে সেজন্য সরকার শিক্ষার্থীদের সহযোগিতা বলে আমাদের জানানো হয়েছে।