রংপুরে স্কুলছাত্রী ইভা হত্যাকান্ডের ঘটনায়  দুই আসামী রিমান্ড মঞ্জুর

রংপুরে স্কুলছাত্রী ইভা হত্যাকান্ডের ঘটনায়  দুই আসামী রিমান্ড মঞ্জুর

স্টাফ রিপোর্টার ♦ রংপুরের কাউনিয়া স্কুলছাত্রী সানজিদা আক্তার ইভা (১৬) হত্যা হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে মেহেদী হাসান পলাশ (২২) নামে আরও এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে পীরগাছা উপজেলার ছোট কল্যাণী গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। পলাশ ওই এলাকার মোক্তার ড্রাইভারের ছেলে। সোমবার দুপুরে তাকে ৭দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হয়। কাউনিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট আমলি আদালতের বিচারক এর আগে গ্রেফতার হওয়া প্রিন্স ও পলাশের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।   
পুলিশ সূত্রে জানা গেছে, প্রেমের সর্ম্পক ছিন্ন হওয়ায় সায়েম, প্রিন্স ও পলাশ নামে ৩ যুবক গত ১৬ আগস্ট স্কুলছাত্রী সানজিদা আক্তার ইভাকে নিয়ে ঘুরতে বের হয়।  ওই রাতে কাউনিয়া উপজেলার হরিচরণ লস্কর গ্রামে রাস্তার পাশে ইভাকে চাকু দিয়ে কুপিয়ে ফেলে যায় হত্যাকারীরা। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ইভাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ইভার বাবা ইব্রাহিম খান বাদী হয়ে থানায় মামলা করেন। পুলিশ হত্যার মূলহোতা সায়েমকে ১৭ আগস্ট গ্রেফতার করে পুলিশ। সায়েম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে  হত্যার দায় স্বীকার করে আরও দুইজন জড়িত থাকার কথা  বলে।  সায়েমের তথ্যের ভিত্তিতে শেখ মনিরুজ্জামান প্রিন্স নামে আরেক যুবককে গ্রেফতার করে পুলিশ। এর পরে রোববার রাতে হত্যার সাথে জড়িত অপর যুবক পলাশকে গ্রেফতার করে পুলিশ। এ ব্যাপার জেলা পুলিশের সহকারি পুলিশ সুপার আশরাফুল আলম বলেন, আসামী প্রিন্স ও পলাশের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। তাদের জিজ্ঞাসাবাদ করলে হত্যার আরও কারণ জানা যাবে।
উল্লেখ্য, নিহত ইভা কাউনিয়া উপজেলার কুর্শা ইউনিয়নের গোড়াই গ্রামের ইব্রাহীম মিয়ার মেয়ে এবং পাশের পীরগাছা উপজেলার বড়দরগাহ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী ছিল।