দেশের প্রতিটি মানুষকে পেনশনের আওতায় আনা হবে

রংপুরে প্রধানমন্ত্রীর মূখ্য সচিব

দেশের প্রতিটি মানুষকে পেনশনের আওতায় আনা হবে

স্টাফ রিপোার্টার ♦ প্রধানমন্ত্রীর মূখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া বলেছেন, দেশের সকল মানুষকে পেনশনের আওতায় আনা হবে। ইতোমধ্যেই, দৈনিক উপার্জনকারী থেকে শুরু করে সমস্ত শ্রেনি পেশার মানুষদের ব্যাপক সাড়া পাওয়া গেছে। বাংলাদেশ সরকারের এমন যুগান্তকারী পদক্ষেপ বাস্তবায়ন করতে সকলকে এগিয়ে আসার আহŸান জানান তিনি।  
গতকাল রোববার (৫ মে) রংপুর জিলা স্কুল প্রাঙ্গণে দিনব্যাপী পেনশন মেলার উদ্বোধন করে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
তিনি বলেন, রংপুর বিভাগের ১ কোটি ৮০ লাখ মানুষের মধ্যে প্রায় ৬০ লাখ মানুষকে পেনশনের আওতায় আনার প্রক্রিয়া শুরু হয়েছে। এছাড়াও বিভিন্ন বিভাগের পেনশন মেলায় স্থানীয় মানুষেরা আসছেন ও নিবন্ধন করছেন। দেশের প্রতিটি মানুষকে পেনশনের আওতায় আনতে পর্যায়ক্রমে জেলা ও উপজেলায় মেলা অনুষ্ঠিত হবে।
রংপুর বিভাগের ৮ জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি ব্যাং ও আর্থিক প্রতিষ্ঠান ও সরকারি-বেসরকারি অফিস ও ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ১২৫টি স্টল মেলায় অংশ নেয়।
রংপুর বিভাগীয় কমিশনার জাকির হোসেনের সভাপতিত্বে পেনশন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পেনশন স্কিমের নির্বাহী চেয়ারম্যান কবিরুল ইজদানী খান, মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটির’র এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান ফসিউল্লাহ, অর্থ বিভাগের সচিব ড. মোঃ খায়েরুজ্জামান মজুমদার, প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক সচিব আহসান কিবরিয়া সিদ্দিকী, রংপুর মেট্রো পুলিশের কমিশনার মোঃ মনিরুজ্জামান, অতি. ডিআইজি এসএম রশিদুল হাসান, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানসহ অন্যরা। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে সার্বজনীন পেনশন প্রকল্পের বিভাগীয় কর্মশালা অনুষ্ঠিত হয়।###