কুড়িগ্রামে কিশোরীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

কুড়িগ্রাম সদর, উলিপুর এবং নাগেশ্বরী উপজেলার ২১ টি সংলাপ ৩৫ জন কিশোরীর অংশগ্রহ

কুড়িগ্রামে কিশোরীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

কুড়িগ্রাম প্রতিনিধি ♦ কুড়িগ্রামে কিশোরীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ইকো- সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর বাস্তবায়নে স্ট্রমী ফাউন্ডেশনের সহযোগিতায় আজ বৃহস্পতিবার দুপুরে মহিলা বিষয়ক অধিদপ্তরের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়। 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক জনাব শাহানা আক্তার, ইএসডিও সীডস প্রকল্পের, প্রোজেক্ট ম্যানেজার জনাব মোহাম্মদ আনোয়ার হোসেন এবং ইএসডিও-সীডস প্রকল্পের কর্মকতাবৃন্দ। অনুষ্ঠানে সংলাপ কিশোরীরা সংলাপ সেন্টারের ৬টি টুলস্ সহ বিভিন্ন কার্যক্রম উপস্থাপন করে।  
কুড়িগ্রাম সদর, উলিপুর এবং নাগেশ্বরী উপজেলার ২১ টি সংলাপ ৩৫ জন কিশোরীর অংশগ্রহ করে। সভায় প্রধান অতিথি বলেন, ইএসডিও-সীড্স প্রকল্পের সংলাপ কার্যক্রম খুবই প্রশংসনীয়। সমাজে নানা রকম কুসংস্কার ও ব্যধি রয়েছে যেগুলো আমরা সচেতনতা তৈরীর মাধ্যমে রোধ করতে পারি। তিনি আরো বলেন বাল্যবিবাহ রোধ ও নারী নির্যাতন প্রতিরোধে উক্ত প্রকল্পের সংলাপ  কেন্দ্রগুলো গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে বলে প্রতিয়মান হয়। তিনি এ সংলাপ কিশোরীদের তাদের সরকারী সংলাপ কেন্দ্র গুলোতে অন্তর্ভুক্ত করার জন্য আহবান জানান।