তলে তলে কিছুই হয়নি: মির্জা ফখরুল

তলে তলে কিছুই হয়নি: মির্জা ফখরুল
ছবি: সংগৃহীত

নিউজডোর ডেস্ক ♦ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের নেতারা বারবার বলছেন তলে তলে সব হয়ে গেছে, তারা কেন বলছে? আসলে কিছুই হয়নি। সমগ্র গণতান্ত্রিক বিশ্ব আজ স্পষ্ট করে বলছে যে ক্ষমতা থেকে সরে যাওয়ার জন্য সুষ্ঠু অবাধ নির্বাচন করতে বলছে। ঢাকা মহানগর উত্তর দক্ষিণ বিএনপির যৌথ উদ্যোগে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনশন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ঢাকায় ঘণ্টার অনশন করেছে দলটি। সকাল ১১টায় অনশন শুরু হয়। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের মধ্য দিয়ে অনশন শেষ হয়। কর্মসূচিতে সিনিয়র নেতারা মঞ্চে চেয়ারে বসে অনশন করেন। অন্য নেতাকর্মীরা রাস্তায় মঞ্চে অবস্থান নেন।

মির্জা ফখরুল বলেন, সব নেতা অনশনে শুধু একাত্মতা দেখাননি। খালেদা জিয়ার মুক্তি সরকার বরখাস্ত না হওয়া পর্যন্ত তারা বিশ্রাম নেবেন না বলে অঙ্গীকার করেছেন। এই সরকার অনির্বাচিত সরকার। তারা ঘোষণা করেছে বিএনপি আমাদের শত্রু। অর্থাৎ তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। গণতন্ত্রে বিশ্বাস করলে কোনো রাজনৈতিক দলকে শত্রু বলতে পারে না।