হেফাজতকে নিষিদ্ধের দাবি আহলে সুন্নাতের

হেফাজতকে নিষিদ্ধের দাবি আহলে সুন্নাতের

নিউজডোর ডেস্ক ♦ হেফাজতকে নিষিদ্ধ করা ও নৈতিক পদস্থলনসহ জঙ্গিবাদী কর্মকাণ্ডে যুক্তদের যথাযথ শাস্তি দাবি জানিয়ে আহলে সুন্নাতের শীর্ষ ৫৫১ আলেম গণমাধ্যমে বিৃতি পাঠিয়েছেন।

শনিবার পাঠানো এই বিবৃতিতে তারা বলেন, ইসলামে নারী-পুরুষে বন্ধনের বৈধ পন্থ হলো বিয়ে। আল্লাহ বিয়েকে হালাল করেছেন। নিকাহের বিপরীতে চুক্তিভিত্তিক সাময়িক যৌন সম্পর্ক স্থাপন করা সম্পূর্ণ হারাম ও ইসলামের দৃষিতে তা শাস্তিমূলক অপরাধ।

আলেমরা বলেন, বর্তমানে ইসলাম রক্ষার কথা বলে কিছু চিহ্নিত দায়িত্বশীল নেতা হাজার বছর ধরে প্রচলিত ইসলামের মৌলিক বিদানের ওপর হস্তক্ষেপের চেষ্টা করছে। হেফাজতের তথাকথিত দায়িত্বশীল মূলত নিজের কৃত জঘন্য অপরাধ ঢাকতেই ইসলামকে ঢাল হিসেবে ব্যবহার করার অপচেষ্টা চালাচ্ছে।

তারা বলেন, কখনও মানবিক বিয়ে  বা চুক্তিভিত্তিক বিয়ের কথা বলে নিজেকে রক্ষা করতে চাইলেও সবকিছু  বিবেচনায় ও পর্যবেক্ষণ করে শরীয়া ফয়সালা হলো, ইসলামে চুক্তিভিত্তিক বিয়ে হারাম। সুতরাং যে বা যারা এ ধরণের কর্মকাণ্ডে জড়িত থাকবে; তাদের পাথর নিক্ষেপ করে মৃত্যুদণ্ড কার্যকর করার বিষয়ে ইসলামে ফয়সালা দেওয়া আছে।

আহলে সুন্নাতের নেতারা বলেন, এভাবে ইসলামের নামে সামাজিক অনাচারে যুক্ত হওয়াসহ রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করা, জানমালের ক্ষতিসাধন করাও ইসলাম সমর্থন করে না। এ ধরণের ধ্বংসাত্মক কর্মকাণ্ডে জড়িত ব্যক্তি বা সংগঠনের কাছে দেশ কখনও নিরাপদ নয়।