রংপুর নগরীর ৬টি মহল্লাকে  বাল্যবিয়ে মুক্ত ও পরিচ্ছন্ন এলাকা ঘোষণা

রংপুর নগরীর ৬টি মহল্লাকে  বাল্যবিয়ে মুক্ত ও পরিচ্ছন্ন এলাকা ঘোষণা

নভেল চৌধুরী ♦ রংপুর সিটি কর্পোরেশনের ৬টি মহল্লাকে বাল্য বিয়ে মুক্ত এবং পরিচ্ছন্ন-স্বাস্থ্যকর এলাকা হিসেবে ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২৬সেপ্টেম্বর) বিকেলে জেলা পরিষদ কমিউনিটি সেন্টারের মিলনায়তনে উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সহযোগিতায় এ ঘোষণা ও উযযাপন অনুষ্ঠিত হয়। 
ওয়ার্ল্ড ভিশনের রংপুর এরিয়ার সিনিয়র ম্যানেজার অনুকুল চন্দ্র বর্মনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর লিটন পারভেজ। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন  সংরক্ষিত মহিলা কাউন্সিলর ফেরদৌসী বেগম, হাসনা বানু, মনোয়ারা সুলতানা মলি, কাউন্সিলর মোঃ শাহাজাদা। আরও উপস্থিত ছিলেন, ওয়ার্ল্ড ভিশনের হেলথ টেকনিক্যাল প্রোগ্রামার সুবহা তালফা, সিনিয়র প্রোগ্রাম অফিসার দানিয়েল সরকার 
জনপ্রতিনিধিরা বলেন, এলাকার অনেক বাল্যবিয়ে রোধ করা হয়েছে। বাল্যবিয়ে কতটা মারাত্মক সে বিষয়ে অভিভাবকদের অবগত করতে ওয়ার্ল্ড ভিশনের সহযোগিতায় বিভিন্ন প্রচার প্রচারণা চালানো হয়েছে এবং তা অব্যাহত রয়েছে। এছাড়াও সংস্থাটি বর্জ্য পরিবহন ভ্যান- ডাস্টবিন ইত্যাদি প্রদান করে নগর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সহযোগিতা করে চলেছে।    
অনুষ্ঠানে, ১৮নং ওয়ার্ডের তেলীরভিটা মিস্ত্রীপাড়া, ২৩ নং ওয়ার্ডের হনুমানতলা এবং ২৭ নং ওয়ার্ডের পীরপুরকে বাল্য বিবাহমুক্ত এলাকা ঘোষণা করা হয়। এছাড়াও  ১৭ নং ওয়ার্ডের নরসুন্দর পাড়া, ২৩ নং ওয়ার্ডের হনুমান তলা এবং ২৬ নং ওয়ার্ডের পাটবাড়ীকে পরিচ্ছন্ন মহল্লা হিসেবে ঘোষণা করে ফলক উন্মোচন করা হয়।