নির্বাচনের দায়িত্ব পালনে ৩’শ বিচারক চাইলেন সিইসি

নির্বাচনের দায়িত্ব পালনে ৩’শ বিচারক চাইলেন সিইসি

নিউজডোর ডেস্ক ♦ জাতীয় সংসদ নির্বাচনের তপসিল ঘোষণার পর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালনের জন্য প্রধান বিচারপতির কাছে ৩’শ জন বিচারপতি চেয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি)। বুধবার প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সাথে বৈঠকে এ বিষয়ে সহযোগিতা চেয়েছেন তিনি।

এদিকে, এ সংক্রান্ত প্রস্তাব আইন মন্ত্রণালয়ের মাধ্যমে পাঠানোর জন্য সিইসিকে পারমর্শ দেন প্রধান বিচারপতি। খবর: সমকাল

ঘণ্টাব্যাপী বৈঠক শেষে সিইসি হাবিবুল আউয়াল সাংবাদিকদের বলেন, আমরা প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসেছি। আমি তার সাথে শুধুমাত্র একটি বিষয়ে আলোচনা করেছি। সেটা হচ্ছে জাতীয় সংসদ নির্বাচনে বিচারকরা ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটির দায়িত্ব পালন করেন। আগামী ডিসেম্বর আদালতে অবকাশ থাকবে। সে সময়ে অধস্তন আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরা যেন দায়িত্ব পালন করতে পারেন, সে বিষয়ে প্রধান বিচারপতিকে জানিয়েছি।

নির্বাচন কমিশনারদের সঙ্গে দুপুর ২টা ৪০ মিনিটে সুপ্রিম কোর্টে যান সিইসি কাজী হাবিবুল আউয়াল। সময় তার সঙ্গে ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মোঃ আহসান হাবিব খান, রাশেদা সুলতানা, মোঃ আলমগীর, মোঃ আনিসুর রহমান, নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম যুগ্ম সচিব (আইন) মোঃ মাহবুবর রহমান সরকার। বৈঠকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।