বিয়ে করতে চান? ইঙ্গিতে পরিবারের লোকজনকে যেভাবে বোঝাবেন

বাংলাদেশের প্রেক্ষাপটে এ সমস্যা অতি সাধারণ একটি বিষয়।

বিয়ে করতে চান? ইঙ্গিতে পরিবারের লোকজনকে যেভাবে বোঝাবেন

নিউজডোর ডেস্ক ♦ আপনি কর্মজীবনে প্রবেশ করেছেন। বিয়ের বয়স হয়েছে, কিন্তু তবুও পরিবারের লোকজন আপনার বিয়ে সম্পর্কে আগ্রহ দেখাচ্ছেন না। এদিকে আপনি বিয়ে করতে চার কিন্তু লজ্জায় কিছু বলতে পারছেন না। বাংলাদেশের প্রেক্ষাপটে এ সমস্যা অতি সাধারণ একটি বিষয়।

সাপও মরবে লাঠিও ভাঙবে না অর্থ্যাৎ আপনি মুখ ফুটে বিয়ের কথা বলবেন না আবার আপনার পরিবারের লোকজন বিষয়টি বুঝে যাবেন এরকম কিছু টিপস্ রয়েছে...

  • ১। আপনার মায়ের সামনে আপনার বন্ধুদের বউয়ের প্রশংসা বেশি বেশি করুন। ধরুন আপনার বন্ধু ইমরান বিয়ে করেছে। আপনি আপনার মাকে বলতে পারেন, ইমরানের বউ ইমরানের মায়ের যত্ন। ইমরানের বউ খুব সুন্দর রান্না করে পরিবারের লোকজনদের খাওয়ায় ইত্যাদি ইত্যাদি।
  • ২। আপনার বিবাহিত বন্ধুদের বউসহ আপনার বাড়িতে ঘন ঘন নিমন্ত্রণ দিন। এতে করে আপনার মা আপনার বিয়ের কথা আমলে আনতে পারেন।
  • ৩। আপনার ঘর সবসময় অগোছালো রাখুন. আপনার মা হয়তো ঘর গুছিয়ে রাখতে বিরক্ত হয়ে যাবেন এবং কোনো এক সময়ে আপনার বিয়ের ব্যবস্থা করবেন।
  • ৪। কখনও কখনও রাতে বাড়িতে ফিরে. কিছু জিজ্ঞেস করলে বলবে, তাড়াতাড়ি বাসায় এসে লাভ কী? একা একা বিরক্তিকর।
  • ৫। আপনার রুমের ডাবল বেড একটি সিঙ্গেল বেড দিয়ে প্রতিস্থাপন করুন। কিছু জিজ্ঞেস করলে বলবেন এত বড় বিছানা জায়গার অপচয় ছাড়া আর কিছুই নয়।

এরপরও যদি আপনার পরিবারের লোকজন আপনার বিয়ে কথা মুখেও না আনেন, তাহলে সময় অপচয় না করে দ্রুত তাদের পায়ে পড়ুন এবং বিয়ের কথা বলুন।