উত্তরাঞ্চলকে আগামী বর্ষায় নদীভাঙ্গন থেকে রক্ষা করা হবে 

তিস্তা মহাপরিকল্পনার বাহিরেও নানামূখী উদ্যোগ গ্রহণ করে তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছি: পানি সম্পদ উপ-মন্ত্র্রী

উত্তরাঞ্চলকে আগামী বর্ষায় নদীভাঙ্গন থেকে রক্ষা করা হবে 

স্টাফ রিপোর্টার ♦ পানি সম্পদ উপ-মন্ত্র্রী এ.কে.এম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশে নদী ভাঙ্গন শূন্যের কোঠায় নিয়ে আসতে নিরলস কাজ করছে পানি সম্পদ মন্ত্রণালয়। 
রোববার সকালে রংপুরে সৌহার্দ্য ও ন্যাশনাল চর অ্যালায়েন্স এনসিএ’র যৌথ আয়োজনে দিনব্যাপী আঞ্চলিক চর সম্মেলনে তিনি এসব কথা বলেন

তিনি আরও বলেন, তিস্তার চরাঞ্চলের মানুষের দুঃখ-দূর্দশা লাঘবে আগামী বন্যা, জলচ্ছাস ও নদী ভাঙ্গন রোধে তিস্তা মহাপরিকল্পনার বাহিরেও নানামূখী উদ্যোগ গ্রহণ করে তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। দেশ বদলে গেছে। চর ডেভোলেপমেন্ট ও সেটেলমেন্ট নামে একটি প্রজেক্ট চলমান রয়েছে। ভূমিহীনদের চরের জমি বন্দোবস্ত করে দেয়া হচ্ছে। উত্তরাঞ্চলের মানুষকে আগামী বর্ষায় নদীভাঙ্গন থেকে রক্ষা করা হবে। নদীর নব্যতা ধরে রাখতে ড্রেজিং করা হচ্ছে।

ন্যাশনাল চর অ্যালায়েন্স এনসিএ’র প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভণর ড. আতিউর রহমানের সভাপতিত্বে সম্মেলনে সংসদ সদস্য ব্যারিষ্টার শামিম হায়দার পাটোয়ারী, রংপুর বিভাগীয় স্থানীয় সরকার পরিচালক মো: ইব্রাহিম খান, এনসিএ’র সদস্য সচিব জাহিদ রহমান, সৌহার্দ্যে চীফ অফ পার্টি মি. মার্ক নসবাক, আব্দুল মান্নান মজুমদার,কান্ট্রি ডিরেক্টর রমেশ সিং, ডেপুটি চীফ অফ পার্টি আফরিন র‌্যাঞ্চেস, সিনিয়র ডিরেক্টর মেহরুল ইসলাম বক্তব্য রাখেন। সেমিনারে চরাঞ্চলের উন্নয়নের অবস্থা, সাফল্য ও সম্ভাবনা, চ্যালেঞ্জ ও সমাধান, চরাঞ্চলের উন্নয়নে অংশীজনের মতৈক্য নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।