রংপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যার পর  স্বামীর আত্মহত্যা

রংপুরে স্ত্রীকে কুপিয়ে হত্যার পর  স্বামীর আত্মহত্যা
ছবি: সংগৃহীত

স্টাফ রিপোর্টার ♦ রংপুরে পারিবারিক কলহের জেরে স্ত্রীকে কুপিয়ে হত্যার পর স্বামীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। শনিবার (৫ আগস্ট) সকালে কাউনিয়া উপজেলার মীরবাগ ধর্মেশ্বর ড্রাইভারপাড়ার নিজ বাড়ির গোয়াল ঘর থেকে স্বামী রবিন্দ্র চন্দ্র বর্মনের (৫৫) ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ তথ্য নিশ্চিত করেছেন কাউনিয়া থানার ওসি মোন্তাছের বিল্লাহ। 
তিনি স্থানীয়দের বরাত দিয়ে জানান, শুক্রবার রাতের খাওয়া শেষে নিজ ঘরে ঘুমাতে যান স্বামী রবিন্দ্র চন্দ্র বর্মন ও স্ত্রী শোভা রানী রায় (৪৫)। রাত দেড়টার দিকে পারিবারিক বিষয় নিয়ে দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয়। এরই এক পর্যায়ে রবিন্দ্র বিছানার বালিশ-কাথা ঘরের বাহিরে বের করে আগুন ধরিয়ে দেয় এবং ঘরে ঢুকে দা দিয়ে স্ত্রী শোভা’র মাথায় এলোপাথারি কোপ দেয়। শোভার চিৎকার শুনে রবিন্দ্রের ছোট ভাই চেতন রায় ও চাচাতো ভাই গোপাল এগিয়ে এলে তাদেরও সে কুপিয়ে আহত করে। এ সময় এলাকাবাসী গুরুতর আহত অবস্থায় শোভা রানী ও চেতন রায়কে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। কিন্তুশোভা রানী রাতেই চিকিৎসাধীন অবস্থায় মারা যায় এবং চেতন রায় বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শোভা রানীর মৃত্যুর খবর শুনে রবিন্দ্র গোয়াল ঘরে ঢুকে সবার অগোচরে ফাঁস দিয়ে আত্মহত্যা করে। শনিবার সকালে রবিন্দ্রের লাশ উদ্ধার করে পুলিশ।   
কাউনিয়া থানার ওসি মোন্তাছের বিল্লাহ বলেন, স্ত্রীকে কুপিয়ে হত্যার পর স্বামী রবিন্দ্র আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বিষয়টি আরও নিশ্চিত হওয়ার জন্য লাশ ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। স্থানীয়রা আমাকে  জানিয়েছে রবিন্দ্র মানসিক ভারসাম্যহীন ছিল।