প্রধানমন্ত্রী গ্রামে গ্রন্থাগার গড়ে আলোকিত মানুষ তৈরি করছেন: ডালিয়া

৫ জেলার ২৪টি পাঠাগারে বিনামূল্যে বই বিতরণে সাবেক এম পি এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া

প্রধানমন্ত্রী গ্রামে গ্রন্থাগার গড়ে আলোকিত মানুষ তৈরি করছেন: ডালিয়া

স্টাফ রিপোর্টার ♦ বাংলাদেশ  আওয়ামীলীগ কেন্দ্রীয়  কার্যনির্বাহী কমিটির  নির্বাহী সদস্য ও সাবেক এম পি এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া বলেছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বইকে ভালোবাসেন বলেই দেশের প্রতিটি গ্রামে গ্রন্থাগার গড়ে তোলার মধ্য দিয়ে আলোকিত মানুষ তৈরির কাজ শুরু করেছেন । বঙ্গবন্ধু  ও মুক্তিযুদ্ধ কর্নার তারই উপহার । আমাদের সকলের উচিত নিজস্ব অবস্থান থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে নেশামুক্ত, দুর্নীতিমুক্ত উন্নত সোনার বাংলা গড়া । আইডিয়া প্রকাশন’র সাকিল মাসুদ ২৪ টি বেসরকারি গ্রন্থাগারে১হাজার বই বিনামুল্যে বিতরনের মধ্যদিয়ে সেই দৃষ্টান্তই রেখে যাচ্ছেন ।   সোমবার এডভোকেট ডালিয়া রংপুরের সাহিত্য-সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্য সংগ্রহ ও সংরক্ষণকেন্দ্র হিসেবে পরিচিত আইডিয়া প্রকাশন এর উদ্যোগে বৃহত্তর রংপুরের ৫ জেলার ২৪টি বেসরকারি পাঠাগারে বিনামূল্যে ১হাজার বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন । আইডিয়া প্রকাশন’র   প্রকাশক  উদ্যোক্তা সাকিল মাসুদ এর পরিচালনায় লেখক ও ইতিহাস গবেষক রেজাউল করিম মুকুলের সভাপতিত্বে  বিশেষ অতিথির বক্তব্য রাখেন কথাসাহিত্যিক নার্গিস আখতার বানু ঝর্না, বাংলাদেশ মিডিয়া ইন্সটিটিউট সাংবাদিক কল্যান ট্রাষ্ট রংপুর বিভাগীয় সভাপতি সাংবাদিক আশরাফ খান কিরণ, বেসরকারি গণগ্রন্থাগার পরিষদের মহাসচিব নাসিম আহমেদ ও শিক্ষক ও ফিরেদেখা’র  সহসাহিত্য সম্পাদক ময়নুল ইসলাম । এ সময় রংপুর, লালমনিরহাট, গাইবান্ধা, নীলফামারীর বিভিন্ন পাঠাগার থেকে আগত সভাপতি, সম্পাদক ও প্রতিনিধিরা শুভেচ্ছা বক্তব্য রাখেন।
পরে প্রধান অতিথি  ২৪ টি গ্রন্থাগারের  নেতৃবৃন্দের হাতে বই তুলে দেন ।  অনুষ্ঠানে উপস্থিত থেকে বই গ্রহণ করেন রংপুর মিতালী গ্রুপের মিতালী গনগ্রন্থাগার, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটরিয়া পাঠাগার, গাইবান্ধার স্বপ্নচূড়া পাঠাগার, একতা পাঠাগার, সুলতানা রাজিয়া পাঠাগার, নবদিগন্ত পাঠাগার, প্রয়াস পাঠাগার, রংপুরের শাহানা শারমিন পাবলিক পাঠাগার, হারাগাছ, চাঁদের আলো সমাজ উন্নয়ন সংস্থা পাঠাগার, সাহেবগঞ্জ স্কুল পাঠাগার, মুন্সিপাড়া, উন্মুক্ত পাঠাগার, গংগাচড়া, বজলুর রহমান গ্রন্থাগার, মিঠাপুকুর, জ্ঞানলোক গ্রন্থাগার, বাবুপাড়া, আলমনগর, রংপুর, ভাষাসৈনিক বীরমুক্তিযোদ্ধা পেয়ারা স্যার গণগ্রন্থাগার, সাতমাথা, লালমনিরহাটের সেবা পাঠাগার, সারপুকুর যুব ফোরাম পাঠাগার, ফকিরের তকেয়া গণগ্রন্থাগার, নীলফামারীর জীবনতরী পাঠাগার, বিমল সরকার সাহিত্য সম্ভার ও পাঠাগারসহ ২৪টি পাঠাগারের প্রতিনিধিগণ।
আইডিয়া প্রকাশন’র  প্রকাশক  উদ্যোক্তা সাকিল মাসুদ তার স্বাগত বক্তব্যে বলেন ২৩ এপ্রিল  বই দিবসের কর্মসূচির অংশ হিসেবে  বিনামূল্যে এই বই বিতরণ করা হল । তিনি আরও জানান, আগামী ২০ বছরে একহাজার পাঠাগারকে প্রতি বছর বিনামূল্যে বই প্রদান করার ইচ্ছা আছে। ইতোমধ্যে গত ৩ বছরে প্রায় ২০ হাজার বই বিতরণ করা হয়েছে