হিরো আলমের ওপর হামলা, তদন্তের আহ্বান যুক্তরাষ্ট্রের

গণতান্ত্রিক নির্বাচনে এ ধরনের রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই

হিরো আলমের ওপর হামলা, তদন্তের আহ্বান যুক্তরাষ্ট্রের

নিউজডোর ডেস্ক ♦ জাতীয় সংসদের ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের দিন স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের ওপর হামলার ঘটনা তদন্তের জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র। সোমবার রাতে ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্র দপ্তরের ব্রিফিংয়ে হিরো আলমের ওপর হামলার বিষয়ে এক প্রশ্নের জবাবে মুখপাত্র ম্যাথিউ মিলার আহ্বান জানান।

ম্যাথিউ মিলার বলেন, গণতান্ত্রিক নির্বাচনে ধরনের রাজনৈতিক সহিংসতার কোনো স্থান নেই। আমরা বাংলাদেশ সরকারকে সহিংসতার যেকোনো প্রতিবেদন পুঙ্খানুপুঙ্খভাবে, স্বচ্ছভাবে এবং নিরপেক্ষভাবে তদন্ত করতে এবং সহিংসতার জন্য দায়ী অপরাধীদেরকে জবাবদিহি করতে আহ্বান জানাচ্ছি

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র বলেন, আমরা এর আগেও বলেছি বাংলাদেশ সরকার অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের প্রত্যাশা করি এবং আমরা তা নিবিড়ভাবে পর্যবেক্ষণ অব্যাহত রাখব।

এর আগে সোমবার ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের পর বনানী বিদ্যা নিকেতন স্কুল ভোটকেন্দ্রের সামনে আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের ওপর হামলা চালায় একদল তরুণ। তার ওপর হামলার ঘটনায় চারজনকে আটক করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, ভিডিও ফুটেজ পর্যালোচনা করে তাদের গ্রেপ্তার করা হয়েছে।