১ নং ওয়ার্ডে সম্পদে এগিয়ে রফিকুল, পিছিয়ে শাহীন

রংপুর সিটি নির্বাচন : ১নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের হলফনামা

১ নং ওয়ার্ডে সম্পদে এগিয়ে রফিকুল, পিছিয়ে শাহীন

স্টাফ রিপোর্টার ♦ রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের হলফনামা প্রকাশ করেছে নির্বাচন কমিশন। রংপুর সিটি কর্পোরেশনের ১নং ওয়ার্ডে সম্পদে এগিয়ে রয়েছেন কাউন্সিলর প্রার্থী রফিকুল ইসলাম ও পিছিয়ে কামরুজ্জামান শাহীন। রিটার্নিং কর্মকর্তার কাছে কাউন্সিলর প্রার্থীদের দাখিল করা হলফনামা ঘেঁটে এসব তথ্য জানা যায়।
হলফনামা সূত্রে জানা যায়, ১নং ওয়ার্ডের উত্তম হাজীরহাটের বাসিন্দা রফিকুল ইসলাম অষ্টম শ্রেণি পাস। তিনি পেশায় একজন খামারী। তার বিরুদ্ধে আদালতে একটি মামলা চলমান রয়েছে। তিনি কৃষিখাতে বাৎসরিক ২ লাখ টাকা ও কাউন্সিলর ভাতা হিসেবে ৪ লাখ ২০ হাজার টাকা আয় করেন। রফিকুল ইসলামের অস্থাবর সম্পত্তি হিসেবে নিজ নামে নগদ ২ লাখ ৪০ হাজার টাকা, স্ত্রীর নামে ৫০ হাজার টাকা রয়েছে। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে তার ১ লাখ টাকা জমা রয়েছে। তার একটি মোটরসাইকেল ও একটি ট্রাক রয়েছে। তার স্ত্রীর ১০ ভরি স্বর্ণালংঙ্কার রয়েছে। এছাড়া তার নামে ইলেক্ট্রনিক সামগ্রী ও আসবাবপত্র রয়েছে। রফিকুল ইসলামের স্থাবর সম্পত্তির মধ্যে কৃষি জমি নিজ নামে ৩ একর ২৫ শতক, স্ত্রীর নামে ৩২ শতক রয়েছে। তার নির্ভরশীলদের নামে ২ লাখ টাকা মূল্যের একটি বাড়ি রয়েছে। তার কোন ঋণ নেই। 
উত্তম মধ্যপাড়ার বাসিন্দা আব্দুল হান্নান অষ্টম শ্রেণি পাস। তার নামে দুটি মামলা বিচারাধীন রয়েছে। ব্যবসায়ী আব্দুল হান্নান ব্যবসা খাতে বাৎসরিক ৩ লাখ ৫ হাজার টাকা আয় করেন। তার অবস্থাবর সম্পত্তির মধ্যে রয়েছে নগদ ১ লাখ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠা জমা রয়েছে ১ হাজার টাকা। তার দেড় লাখ টাকা মূল্যের ইলেক্ট্রনিক সামগ্রী ও আসবাবপত্র রয়েছে। তার স্ত্রীর নামে রয়েছে ১০ ভরি স্বর্ণালংঙ্কার। স্থাবর সম্পত্তির মধ্যে আব্দুল হান্নানের ৬০ শতক কৃষি জমি, ১১ শতক অকৃষি জমি এবং পৈত্রিক সূত্রে একটি বাড়ি রয়েছে। তার কোন ঋণ নেই।  
উত্তম হাজীরহাটের রণচন্ডীর বাসিন্দা মোঃ কামরুজ্জামান শাহীন এইচএসসি পাস। তার নামে দুটি মামলা চলমান রয়েছে। পেশায় তিনি মৌসুমী ফল ব্যবসায়ী। শাহীন বাৎসরিক কৃষি খাতে ১০ হাজার টাকা ও ব্যবসা থেকে ৬০ হাজার টাকা আয় করেন। তার অস্থাবর সম্পদ হিসেবে নগদ ১০ হাজার টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ৫’শ টাকা জমা রয়েছে। তার স্ত্রীর দুই আনা স্বর্ণের রিং রয়েছে। এছাড়া তার নামে ইলেক্ট্রনিক সামগ্রী ও আসবাবপত্র রয়েছে। শাহীনের নিজ নামে কিংবা স্ত্রীর নামে কোন স্থাবর সম্পত্তি এবং ঋণ নেই।