কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর ২য় প্রয়াণ দিবসে রংপুরে আলোচনা সভা

কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর ২য় প্রয়াণ দিবসে রংপুরে আলোচনা সভা
নগরীর সুমি কমিউনিটি সেন্টারে রংপুর বাসদ জেলা কমিটি উদ্যোগে শ্রদ্ধা জ্ঞাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্টাফ রিপোর্টার ♦ কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর ২য় প্রয়াণ দিবসে বাসদ(মার্কসবাদী)রংপুর জেলা শাখার উদ্যোগে শ্রদ্ধা জ্ঞাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৬ জুলাই) নগরীর সুমি কমিউনিটি সেন্টারে রংপুর জেলা কমিটির আহ্বায়ক কমরেড আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে ও সদস্যসচিব আহসানুল আরেফিন তিতুর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাসদ(মার্কসবাদী) কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সমন্বয়ক ও বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক কমরেড মাসুদ রানা।

আরও বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন রংপুর জেলার আহ্বায়ক সুরেশ বাসফোর, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলার আহ্বায়ক সাজু বাসফোর প্রমূখ।

কমরেড মাসুদ রানা বলেন,আজকের দিনে বিপ্লবী রাজনীতিতে নীতি নৈতিকতার সংকট তীব্রতর হয়েছে।বামপন্থী পার্টির নেতাকর্মীদের রাজনীতি ও ব্যক্তিজীবন আলাদা হলে তারাও বুর্জোয়া, পেটি বুর্জোয়া নানান চিন্তা ও রুচির দ্বারা আক্রান্ত হয়ে যান।এ জায়গাতেই কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর সংগ্রামী জীবন থেকে শিক্ষা নিতে হবে।কারণ এই মহাণ নেতার ব্যক্তিজীবন ও রাজনৈতিক জীবনকে আলাদা করা যেত না।পার্টির প্রয়োজনের সাথে ব্যক্তি জীবনকে তিনি বিলীন করতে পেরেছিলেন।এই সংগ্রাম তিনি মৃত্যুর পূর্বমুহূর্ত পর্যন্ত করে গিয়েছেন।আজকের দিনে বিপ্লবী রাজনীতিতে আসা নেতাকর্মীদের হায়দার ভাইয়ের সংগ্রামী জীবন থেকে শিক্ষা নিয়ে সাম্যের সমাজ প্রতিষ্ঠার তার অপূরিত স্বপ্নকে বাস্তবায়নের সংগ্রামকে তীব্রতর করতে হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন এছাড়া কমরেড মুবিনুল হায়দার চৌধুরীর প্রয়াণ দিবসে শ্রদ্ধা জানাতে উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি রংপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড কাফি সরকার,বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রংপুর জেলা সংসদের সাধারণ সম্পাদক মেহেদী হাসান,মহানগর সভাপতি নাহিদ হাসান।