স্কাউটসের “রৌপ্য ইলিশ” অর্জন করলেন শিক্ষক মাহাবুবুল আলম প্রামাণিক

স্কাউটসের “রৌপ্য ইলিশ” অর্জন করলেন শিক্ষক মাহাবুবুল আলম প্রামাণিক

স্টাফ রিপোর্টার ♦  রংপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক, বাংলাদেশ স্কাউটস, দিনাজপুর অঞ্চলের ডিআরসি (প্রশিক্ষণ) মোঃ মাহবুবুল আলম প্রামাণিক, এলটি স্কাউট এর দ্বিতীয়সর্বোচ্চঅ্যাওয়ার্ড “রৌপ্য ইলিশ”অর্জন করেছেন।

শনিবার ঢাকায় ওসমানি স্মৃতি মিলনায়তনে বাংলাদেশ স্কাউটস এর ৪৯তম বার্ষিক (ত্রৈবার্ষিক) জাতীয় কাউন্সিলের সাধারণ সভায় তাঁকে এই পদক প্রদান করা হয়। বাংলাদেশ স্কাউটস এর সভাপতি মোঃ আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে বাংলাদেশের মহামাণ্য রাষ্ট্রপতি ও চীফ স্কাউট মোঃ আব্দুল হামিদ প্রধান অতিথি হিসেবে কাউন্সিল সভার উদ্বোধন ঘোষনা করেন।

অনুষ্ঠানে প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে বাংলাদেশ স্কাউটসের উপদেষ্টা মোঃ আব্দুল করিম, দূর্নিতি দমন কমিশন এর কমিশনার ও বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনারডঃ মোঃ মোজাম্মেল হক খান অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন। কাউন্সিল সভায় ২৪ জন স্কাউটারকে বাংলাদেশ স্কাউটস এর সর্বোচ্চ অ্যাওয়ার্ড (রৌপ্য ব্যঘ্র) এবং ২৪ জন স্কাউটারকে দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড (রৌপ্য ইলিশ) প্রদান করা হয়। 

মোঃ মাহবুবুল আলম প্রামাণিক, এলটি রংপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হিসেবে ১৯৭৭ সাল থেকে স্কাউট ইউনিটের দায়িত্ব পালন করেন। পাশাপাশি জেলা স্কাউটএর সম্পাদক, কোষাধ্যক্ষ ও আঞ্চলিক স্কাউট এরডিআরসি (প্রশিক্ষণ) হিসেবে দায়িত্ব পালন ছাড়াও জাতীয় ও আন্তর্জাতিক স্কাউটিং কার্যক্রম জাম্বুরী ও সমাবেশের প্রোগ্রাম ও প্রশিক্ষণ পরিচালনায় অবদান রেখে আসছেন।