শুভ জন্মদিন সাকিব আল হাসান

শুভ জন্মদিন সাকিব আল হাসান
সাকিব আল হাসান

নিউজডোর স্পোর্টস ডেস্ক ♦ বাংলাদেশের প্রাণ সাকিব আল হাসানের আজ জন্মদিন। ১৯৮৭ সালের এই দিনে মাশরুর রেজা আর শিরিন শারমিনের ঘর আলোকিত করে আসেন সাকিব। পরিবারের প্রথম এবং একমাত্র ছেলে হিসেবে ভালবাসার কমতি নেই সাকিবের।

সাকিবের বাবা মাশরুর রেজা একসময় মাগুরায় খুব ভালো ফুটবল খেলতেন, সে সুবাদে সাকিবের শুরুটা ফুটবল দিয়েই। কিন্তু কিভাবে যে ক্রিকেটে আসলেন তা ইতিহাস। ২০০৬ এ জিম্ববুয়ের বিপক্ষে অভিষেক হওয়া সেই সাকিব আজ বিশ্বজয় করে ফেলেছেন।

তৃতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে ১০ হাজার রান সাথে ৫০০ উইকেট অর্জন করা এবং দীর্ঘদিন ধরে ওয়ানডে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা সেই সাকিব আজ তারকাদের তারকা।

সাকিব তার ক্যারিয়ারে টেস্ট খেলেছেন মোট ৫৭টি ম্যাচ, ব্যাট করেছেন ১০৬ ইনিংস, রান ৩৯৩০, গড় ৩৯.৭০, শতক ৫টি, অর্ধশতক ২৫টি, উিইকেট ২১০টি, ইনিংসে ৫ উইকেট ১৮বার,

ওয়ানডে তে সাকিব খেলেছেন মোট ২০৯টি ম্যাচ ইনিংস ১৯৭টি, রান ৬৪৩৬, গড় ৩৮.০৮, স্ট্রাইক রেট ৮২.৩৪, শতক ৯টি, অর্ধশতক ৪৮টি, উইকেট ২৬৬টি, বোলিং গড় ২৯.৭৩।

ক্রিকেটার সাকিব ২০১২ সালে শিশিরের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। দুই মেয়ে এক ছেলে নিয়ে সুখেই আছেন এই মহতারকা।

তার জন্মদিনে ইমরুল কায়েস, জাহানার আলম, আফিফ, মুস্তাফিজসহ অনেকেই শুভেচ্ছা জানিয়েছেন। নিউজডোরের পক্ষ থেকে এই মহাতারকা বাংলাদেশের প্রাণ সাকিব আল হাসানকে জন্মদিনের শুভেচ্ছা “শুভ জন্মদিন”।

বি:দ্র: তথ্যগুলি অনলাইন ওয়েব পোর্টালগুলি থেকে সংগ্রহ করা হয়েছে।