শিক্ষানবীশ আইনজীবী রনি'র উপর পুলিশী হামলার প্রতিবাদে রংপুরে বিক্ষোভ-সমাবেশ

শিক্ষানবীশ আইনজীবী রনি'র উপর পুলিশী হামলার প্রতিবাদে  রংপুরে  বিক্ষোভ-সমাবেশ
 মঙ্গলবার  দুপুর ১ টায় রংপুর কাচারীবাজার চত্বরে শিক্ষানবীশ আইনজীবীদের উদ্যোগে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়।

স্টাফ রিপোর্টার ♦ জাতীয় প্রেসক্লাবে  শিক্ষানবীশ আইনজীবীদের অনশনে শামীমুর রেজা রনি'র উপর পুলিশী হামলার বিচার এবং জবরদস্তিমূলকভাবে ঘোষিত ১৯ ডিসেম্বরের  রিটেন পরীক্ষা বাতিল করে ভাইভার মাধ্যমে তালিকাভুক্ত করে আইনজীবী সনদ প্রদানের দাবিতে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ ৮ ডিসেম্বর মঙ্গলবার  দুপুর ১ টায় রংপুর কাচারীবাজার চত্বরে শিক্ষানবীশ আইনজীবীদের উদ্যোগে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়।

শিক্ষানবীশ আইনজীবী পলাশ কান্তি নাগের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষানবীশ আইনজীবী রাকিবুল হাসান,হাফিজুর রহমান,পারুল বেগম,তাসমিন লাকি,নন্দিনী দাস প্রমুখ।

বক্তারা, শিক্ষানবীশ আইনজীবী শামীমুর রেজা রনি'র উপর পুলিশী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ করে বলেন,বর্তমানে দেশে করোনার দ্বিতীয় ঢেউ এর আশংকায় যখন সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যের সংখ্যা। যেখানে প্রায় সকল নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে তখন বার কাউন্সিল কর্তৃপক্ষ কোন বিবেচনায় ১৩ হাজার পরীক্ষার্থীকে ঢাকায় জড়ো করে পরীক্ষা গ্রহন করতে চায়?


এই করোনা মহামারীতে আমাদের জানা মতে বেশ কয়েকজন পরীক্ষার্থী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। অসংখ্য পরীক্ষার্থী করোনায় আক্রান্ত।

বক্তারা, শিক্ষানবীশ আইনজীবী শামিমুর রেজা রনি'র উপর পুলিশী হামলার বিচার ও ভয়াবহ করোনা পরিস্থিতির মাঝে বার কাউন্সিল ঘোষিত আগামী ১৯ ডিসেম্বর এর রিটেন পরীক্ষা বাতিল করে ভাইভার মাধ্যমে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত করে সনদ প্রদানের জন্য সরকারের কার্যকর পদক্ষেপ দাবি করেন।