রংপুরে পেট্রোল বোমা মেরে ৬ যাত্রীকে হত্যা: ৭ বছর পর আসামি গ্রেফতার

যাত্রীবাহি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে জামায়াত নেতা ফারুখ: পুলিশ

রংপুরে পেট্রোল  বোমা মেরে ৬ যাত্রীকে হত্যা:  ৭ বছর পর আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার ♦ রংপুরে যাত্রীবাহি বাসে পেট্রোল বোমা মেরে ৬ বাস যাত্রীকে পুড়িয়ে হত্যা ও ২৫ জনকে দগ্ধের মামলার আসামী জামায়াত নেতা ফারুখ হোসেনকে ৭ বছর পর গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে মিঠাপুকুর পায়রাবন্দ ইউনিয়ন থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। সে জয়রামপুর আনোয়ারা গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে।

মঙ্গলবার দুপুরে তাকে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (মিঠাপুকুর) আমলী আদালতে হাজির করা হলে আদালতের বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজার রহমান বলেন, ফারুখ হোসেনের বিরুদ্ধে যাত্রীবাহি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করে যাত্রী হত্যাসহ সহিংসতার ৮টি মামলার ওয়ারেন্ট রয়েছে। ওইসব মামলায় তার বিরুদ্ধে চার্জশীটও দেয়া হয়েছে। এছাড়া দুটি মামলায় সম্পত্তি ক্রোকের আদেশও রয়েছে। ফারুখ পায়রাবন্দ ইউনিয়ন জামায়াতের আমীর।     
উল্লেখ্য, ২০১৫ সালের ১৪ জানুয়ারি কুড়িগ্রামের উলিপুর থেকে খলিল পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকার দিতে যাচ্ছিলো। রাত প্রায় ১ টার দিকে রংপুরের মিঠাপুকুর উপজেলার বাতাসন এলাকায় পৌঁছলে বাসটি লক্ষ্য করে কয়েকটি পেট্রোল বোমা নিক্ষেপ করলে বাসের ভেতরে আগুন ধরে। এতে দগ্ধ হয়ে এক শিশুসহ ৬ জন নিহত হন। অগ্নিদগ্ধ হন আরও ২৫ যাত্রী।

এ ঘটনায় তৎকালীন মিঠাপুকুর থানার এসআই আবদুর রাজ্জাক বাদী হয়ে ৮৭ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ৪০ থেকে ৫০ জনের নামে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করেন। তৎকালীন মামলার তদন্ত কর্মকর্তা মিঠাপুকুর থানার তৎকালীন পুলিশ পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম ১৩২ জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন। মামলাটি বর্তমানে বিচারাধীন রয়েছে।