রংপুর নগরীতে আইন অমান্য করে যানচলাচল করায় ৪ লাখ টাকা জরিমানা

লকডাউনের দ্বিতীয় দিনে আইন অমান্য করে যানবাহন চলাচল করায় ১০৬টি যানবাহনের বিরুদ্ধে মামলা করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ

রংপুর নগরীতে আইন অমান্য করে যানচলাচল করায় ৪ লাখ টাকা জরিমানা

এহসানুল হক সুমন ♦ লকডাউনের দ্বিতীয় দিনে আইন অমান্য করে যানবাহন চলাচল করায় ১০৬টি যানবাহনের বিরুদ্ধে মামলা করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। এতে ৩টি যানবাহন আটকসহ জরিমানা করা হয়েছে ৩ লাখ ৮১ হাজার ৫’শ টাকা।

রোববার রংপুর মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ফারুক আহমেদ জানান, পবিত্র ঈদ-উল-আযহা পরবর্তী পুনরায় দেশব্যাপী কঠোর লকডাউনের ২য় দিনে রংপুর মেট্রোপলিটন এলাকায় সরকার ঘোষিত বিধি-নিষেধ বাস্তবায়নে রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা, ট্রাফিক বিভাগ ও ডিবি'র মোট ২৫ টি টহল টীম এবং ২০ টি চেকপোস্ট বিধি-বহির্ভূতভাবে বিভিন্ন যানবাহনের চলাচল নিয়ন্ত্রণের লক্ষ্যে শহরের গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার, সড়ক ও স্থানে নিরবচ্ছিন্নভাবে কাজ করছে।

এছাড়াও রংপুর মেট্রোপলিটন পুলিশের ৬ থানা, ট্রাফিক ও ডিবি কর্তৃকসহ জেলা প্রশাসন, সেনাবাহিনীর টহল দল, র‌্যাব টহল দল এবং বিজিবি টহল দল যৌথভাবে রংপুর মেট্রোপলিটন এলাকায় লকডাউনের বিধি নিষেধ বাস্তবায়নে মোট ০৭ টি মোবাইল কোর্ট পরিচালনা করে। এতে মোট ১ হাজার ২০০ টাকা টাকা জরিমানা করা হয়। লকডাউনের বিধি নিষেধ বাস্তবায়নে রংপুর মেট্রোপলিটন এলাকায় আজ সেনাবাহিনীর ২ টি টহল দল, র‌্যারে’র ২ টি টহল দল, বিজিবির ২ টি টহল দল ও আনসার ব্যাটালিয়নের ২ টি টহল দল কাজ করছে।

অতিমারী করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক ঘোষিত সর্বাত্মক লকডাউন নিশ্চিতকল্পে রংপুর মেট্রোপলিটন পুলিশের সকল থানা, ট্রাফিক ও ডিবি পুলিশ রংপুর শহরের সকল গুরুত্বপূর্ণ রাস্তায় টহল, অভিযান পরিচালনা, জরুরী প্রয়োজনে বের হওয়া লোকজনদের মাস্ক ব্যবহার নিশ্চিতকরণ, মাস্ক বিতরণ ও জনসাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে প্রচারণামূলক কার্যক্রম পরিচালনা করে।