রংপুরে তিন ভাষা বীরদের সিটি প্রেসক্লাবের সম্মাননা প্রদান 

রংপুরে তিন ভাষা বীরদের সিটি প্রেসক্লাবের সম্মাননা প্রদান 

স্টাফ রিপোর্টার ♦ মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অমর একুশের প্রাক্কালে তিন ভাষা বীরদের সম্মাননা দিয়েছে সিটি প্রেসক্লাব রংপুরের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার দুপুরে ক্লাব মিলনায়তনে ভাষা সৈনিক মোহাম্মদ আফজাল, মীর আনিসুল হক পেয়ারা ও আশরাফ হোসেন বড়দাকে সম্মাননা দেয়া হয়।  
সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রব্বানী। ক্লাব সভাপতি স্বপন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মানিক। ক্লাবের কার্যকরি সদস্য জুয়েল আহমেদের সঞ্চালনায় সম্মাননা অনুষ্ঠানের শুরুতেই যন্ত্রের সুরে জাতীয় সংগীত ও ভাষার গান পরিবেশন করেন বিটিভি রংপুরের প্রতিনিধি হাবিবুর রহমান। 
সম্মাননা গ্রহণ শেষে অনুষ্ঠানে অনুভ‚তি ব্যক্ত করতে গিয়ে ভাষা সৈনিক মোহাম্মদ আফজাল ও আশরাফ হোসেন বড়দা বলেন, ভাষা থেকে স্বাধীনতা এসেছে। মায়ের ভাষাকে মনে প্রাণে ভালো বাসতে হবে। দেশ ও দেশের সংস্কৃতি হৃদয়ে ধারণ করতে হবে। 
ভাষা সৈনিক আলহাজ্ব মীর আনিসুল হক পেয়ারার কনিষ্ঠ কন্যা সাহিনা সুলতানা বলেন, ভাষা জন্য বাঙ্গালী ছাড়া কেউ বুকের তাজা রক্ত ঢালেনি। নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানাতে হবে।  পরে ভাষা সৈনিকদের ফলেল শুভেচ্ছা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে মাহিগঞ্জ প্রেসক্লাব সভাপতি বাবলু নাগসহ রংপুরে কর্মরত প্রিন্ট, ইলেক্টনিক ও অনলাইন মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।