রংপুর জেলা ছাত্রলীগের বৃক্ষরোপন 

মুজিব বর্ষ ও আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকীকে ঘিরে এ কর্মসূচী পালিত হয়।

রংপুর জেলা ছাত্রলীগের বৃক্ষরোপন 

স্টাফ রিপোর্টার ♦ মুজিব বর্ষ ও বাংলাদেশ আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেছে রংপুর জেলা ছাত্রলীগ। শুক্রবার বিকেলে নগরীর আরসিসিআই স্কুল এন্ড কলেজ ক্যাম্পাসে রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনির নেতৃত্বে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়। 

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক আবু হোসেন, সাংস্কৃতিক সম্পাদক অভিনাশ কুমার, ছাত্রলীগ নেতা মাহমুদুর রহমান অভি, মেজবাহ ইসলাম, মাজহারুল ইসলাম  নয়ন ইসলাম, আলমগীর কবির, সামিউল, মেসকোয়াত, সৌরভ, তুষার, রাহাত প্রমুখ। 

রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনি বলেন, জলবায়ু ও মাটির গুইে প্রাচীন কাল থেকেই বাংলাদেশ সবুজের সমারোহের জন্য সু-প্রসিদ্ধ । প্রাকৃতিক ও পরিবেশগত ভারসাম্য রক্ষায় বনভুমির যেমন বিরাট ভুমিকা রয়েছে, তেমনি সুষম অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রেও এর গুরুত্ব অপরিসীম। নান্দনিক, অর্থনৈতিক ও পরিবেশগত গাছের উপকারিতা রয়েছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃক্ষরোপনের উপর গুরুত্বারোপ করেছেন। বঙ্গবন্ধুর কন্যার নির্দেশে জেলা ছাত্রলীগ বৃক্ষরোপন কর্মসূচী শুরু করেছে। বর্ষা মৌসুমে রংপুর জেলার বিভিন্ন উপজেলায় জেলা ছাত্রলীগের নেতাকর্মী বৃক্ষরোপন, বিতরন ও বৃক্ষরোপনে উদ্বুদ্ধকরণ কর্মসূচী পালন করবে।