রংপুরে ছাত্রীকে অপহরণসহ ধর্ষণ, যুবকের যাবজ্জীবন কারাদন্ড

রংপুরে ছাত্রীকে অপহরণসহ ধর্ষণ, যুবকের যাবজ্জীবন কারাদন্ড

স্টাফ রিপোর্টার ♦ রংপুরে নবম শ্রেণি পড়–য়া ছাত্রীকে অপহরণ করে ধর্ষণের ঘটনায় মেহেদী হাসান ওরফে রাব্বী (২৫) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক যাবিদ হাসান এ রায় দেন।

মামলা সূত্রে জানা যায়, রংপুর নগরী ধাপ শ্যামলী লেনের বাসিন্দা নবম শ্রেণির ছাত্রীকে স্কুল যাতায়াতের সময় একই এলাকার বাসিন্দা মেহেদী হাসান ওরফে রাব্বী উত্ত্যক্তসহ প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। এ ঘটনায় ওই ছাত্রীর বাবা মেহেদীর অভিভাবককে কয়েক দফা বিচার দিয়ে প্রতিকার পাননি। ২০১৮ সালের ৭ জুলাই সকাল ১১টায় গৃহশিক্ষকের কাছে পড়তে যাওয়ার সময় চেকপোস্ট মোড়ে মেহেদীসহ তার সহযোগিরা মাইক্রোবাসে এসে ওই ছাত্রীকে জোর করে তুলে নিয়ে ঢাকার দিকে চলে যায়। ওই মেয়ের বাবা ১০ জুলাই মেহেদীসহ ৫ জনের বিরুদ্ধে থানায় মামলা করলে পুলিশ ১৬ জুলাই ঢাকার আশুলিয়া থেকে ওই ছাত্রীকে উদ্ধারসহ মেহেদীকে গ্রেফতার করে। ১২ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে বুধবার এ মামলার রায় প্রদান করা হয়। তবে মামলার রায় প্রদান করা হলেও মূল আসামী মেহেদী এখনও পলাতক রয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাড. খন্দকার রফিক হাসনাইন বলেন, আদালতের বিচারক মেহেদী ধর্ষণের ঘটনায় যাবজ্জীবন ও অপহরণের ঘটনায় ১৪ বছরের কারাদন্ড প্রদান করে। মেহেদী এখনও পলাতক রয়েছে। গ্রেফতার হওয়ার দিন থেকে সাজা কার্যকর হবে।