ভূমি অফিসে হয়রানী বন্ধে রংপুরে বিক্ষোভ সমাবেশে ও স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন

ভূমি অফিসে হয়রানী বন্ধে রংপুরে বিক্ষোভ সমাবেশে ও স্মারকলিপি প্রদান কর্মসূচী পালন

স্টাফ রিপোর্টার  ♦ বর্ধিত ভূমি উন্নয়ন কর প্রত্যাহার, খাজনা-খারিজে হয়রানি বন্ধ ও দূর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে রংপুর ক্ষেতমজুর ও কৃষক সংগঠন।

সোমবার সকালে সংগঠনটির উদ্যোগে রংপুর প্রেসক্লাব প্রাঙ্গন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। কাচারী বাজারে বিক্ষোভ সমাবেশে রংপুর ক্ষেতমজুর ও কৃষক সংগঠনের জেলা সভাপতি কমরেড আনোয়ার হোসেন বাবলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক আহসানুল আরেফিন তিতু, সংগঠক আব্দুস সামাদ, এমদাদুল হক বাবু, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন রংপুর জেলার আহ্বায়ক শাহিদুল ইসলাম সুমন প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, ভূমি অফিসসহ ভূমি সংক্রান্ত সকল অফিস দুর্নীতির আখড়া। ঘুষ ছাড়া এসব অফিসে কোন কাজ হয়না। সামান্য অজুহাতে কৃষকদেরকে মাসের পর মাস ঘুরানো হয়। ২৫ বিঘা পর্যন্ত খাজনা মওকুফ থাকলেও ভূমি অফিস তা মানে না। সিটি কর্পোরেশন হওয়ার পর কৃষি জমিরও বর্ধিত খাজনা দিতে সাধারণ মানুষকে বাধ্য করা হচ্ছে। অবিলম্বে এসকল অনিয়ম, দুর্নীতি, হয়রানি বন্ধ করতে হবে। সমাবেশ শেষে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।