বেরোবি’র ছাত্র ও শিক্ষককে কুপিয়ে আহতসহ ছিনতাই: গ্রেফতার-১

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিফাত ছিনতাইয়ের কথা স্বীকার

বেরোবি’র ছাত্র ও শিক্ষককে কুপিয়ে আহতসহ ছিনতাই: গ্রেফতার-১
গ্রেফতারকৃত আলিফ উত্তর আশরতপুর এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে

স্টাফ রিপোর্টার ♦ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষককে কুপিয়ে আহতসহ ছিনতাইয়ের ঘটনায় রিফাত ওরফে আলিফকে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। ঘটনায় ছিনতাইকৃত টাকা মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃত আলিফ উত্তর আশরতপুর এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে। 

শনিবার দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন জানান, শুক্রবার তাজহাট থানায় মামলা হলে পুলিশ ওইদিন বিকেল ৫টায় উত্তর আশরতপুর থেকে ছিনতাইকারী চক্রের মূল হোতা রিফাতকে গ্রেফতার করে। সময় তার কাছ থেকে ছিনতাইকৃত দুটি মোবাইল ফোন, ছিনতাইকৃত টাকার মধ্যে তার ভাগের অংশের টাকা ছিনতাইয়ে ব্যবহৃত একটি চাপাতি উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রিফাত ছিনতাইয়ের কথা স্বীকার করেছে। ঘটনার সম্পৃক্ত আরও দুছিনতাইকারীকে গ্রেফতারে পুলিশের অভিযান চলছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উজ্জ্বল কুমার রায়, সহকারী পুলিশ কমিশনার আলতাফ হোসেনসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শুক্রবার রাত আড়াইটায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী শাহরিয়ার সিদ্দিক পরাগ (২৩) পার্কের মোড় হতে মর্ডাণ মোড়ের দিকে তার বন্ধুর ছাত্রাবাসে আসার সময় জন ছিনতাইকারী তার গতিরোধ করে মোবাইল ফোন ছিনতাই করার চেষ্টা করে। সময় পরাগ বাঁধা দিলে তার হাতে চাপাতি দিয়ে কুপিয়ে ফোন দিয়ে পালিয়ে যায়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় পুলিশ শিক্ষার্থীদের সহযোগিতায় তাকে রাতেই রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সে ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। অপরদিকে শুক্রবার ভোরে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মনিরুজ্জামান (৪০) শরীর চর্চার উদ্দেশ্যে বের হলে বিশ্ববিদ্যালয়ের লাগোয়া কলেজিয়েট স্কুল এন্ড কলেজের সামনে দুজন ছিনতাইকারী তার পথরোধ করে চাপাতি দিয়ে কুপিয়ে মোবাইল ফোন পকেটে থাকা টাকা ছিনতাই করে পালিয়ে যায়। ### মেরিনা লাভলী, রংপুর, ১১-০৯-২১ইং