বেরোবি ও প্রত্নতত্ত্ব অধিদপ্তরের প্রত্নতাত্ত্বিক ঢিবির খনন কাজের উদ্বোধন

বেরোবি ও প্রত্নতত্ত্ব অধিদপ্তরের প্রত্নতাত্ত্বিক ঢিবির খনন কাজের উদ্বোধন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর এবং প্রত্নতত্ত্ব অধিদপ্তরের যৌথ উদ্যোগে দিনাজপুর জেলার পাবর্তীপুর উপজেলার ৯নং হামিদপুর ইউনিয়নের ইসবপুর ধাপেরহাট সংলগ্ন প্রত্নতাত্ত্বিক ঢিবিতে খনন কাজের উদ্বোধন করা হয়েছে। 


আজ শনিবার (৩০ জানুয়ারি) দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলায় প্রত্নতত্ত্ব  অধিদপ্তরের আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তাদের উপস্থিতিতে খনন কাজ শুরু হয়েছে। অনলাইনে যুক্ত হয়ে এই খনন কাজের যৌথভাবে উদ্বোধন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ভাইস-চ্যান্সেলর নাজমুল আহসান কলিমউল্লাহ এবং প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ হান্নান মিয়া।

এসময় বেরোবি ভাইস-চ্যান্সেলর বলেন, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এই যৌথ খনন কাজ। প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান তিনি। 

এসময় ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক সোহাগ আলী, জেসমিন নাহার ঝুমুর, বেরোবি প্রকৌশল দপ্তরের সহকারী প্রকৌশলী (সিভিল) মোঃ শাহরিয়ার আকিফ, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের রাজশাহী ও রংপুর অঞ্চলের আঞ্চলিক পরিচালক ড. নাহিদ সুলতানা, শাহজাদপুর রবীন্দ্র কুঠিবাড়ির কাস্টডিয়ান আবু সাঈদ ইনাম তানভিরুল, রিসোর্স এসিস্ট্যান্ট আরিফুল ইসলাম, সিনিয়র ড্রাফ ম্যান আফজাল হোসেন মন্ডল, বেরোবি ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী অর্ণব মুর্শিদ, নাদিয়া শিউলিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।