নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম উর্ধ্বগতি: মানুষের ঘরে ঘরে বোবাকান্না

সংসার চালানোই দায় হয়ে পড়েছে কিন্তু নিশিরাতের ভোট ডাকাত সরকার নির্লিপ্ত।

নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম উর্ধ্বগতি: মানুষের ঘরে ঘরে বোবাকান্না

নিউজডোর ডেস্ক ♦ বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন,  মানুষের ঘরে ঘরে চলছে বোবাকান্না। সংসার চালানোই দায় হয়ে পড়েছে। কিন্তু নিশিরাতের ভোট ডাকাত সরকার নির্লিপ্ত। ভোটে নির্বাচিত না হওয়ায় জনগণের প্রতি যে দায়িত্ব আছে, সেটি তারা মনে করেন না।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ব্যাংক লুট, অর্থ পাচার ও দ্রব্যমূল্যের সীমহীন উর্ধ্বগতিতে বর্তমান সরকার তাক লাগিয়ে দিয়েছেন বলে উল্লেখ করে রিজভী বলেন, “ তথাকথিত উন্নয়নের তাস দিয়ে মানুষের মন জেতা যাবে না”।

তিনি বলেন, গতকাল (রোববার) প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশের উন্নয়ন বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। আসলেই তিনি তাক লাগিয়ে দিয়েছেন, তবে উন্নয়নের নয়- মানুষের ওপর অসহনী ঋণের বোঝা চাপিয়ে দিয়ে, দ্রব্যমূল্যের সীমাহীন উর্ধ্বগতিতে মানুষের জীবন দুর্বিষহ করে, দেশ থেকে লাখ লাখ টাকা বিদেশে পাচার করে ও ব্যাংক লুটের সুযোগ করে দিয়ে।

তিনি আরও বলেন, ‘করোনার অভিঘাতে মানুষের আয় রোজগাড়ে  যখন টারপোড়ন অবস্থা, তখন হু-হু করে বাড়ছে নিত্যপণ্যের দাম। চাল, ডাল, লবণ, কাঁচা মরিচ, পেঁয়াজ, সবজি, মাছ-মাংস, ডিম, চিনি, দুধ থেকে শুরু করে নিত্যপয়োজনীয় ও অপরিহার্য সব দ্রব্যের দাম প্রতিদিন বাড়ছে এবং ক্রমেই তা দরিদ্র ও মধ্যবিত্তদের ক্রয়ক্ষমতার বািইরে চলে যাচ্ছে।