ঠাকুরগাঁওয়ে অক্সিজেনের অভাবে মায়ের কোলেই শিশুর মৃত্যু

ঠাকুরগাঁওয়ে অক্সিজেনের অভাবে মায়ের কোলেই শিশুর মৃত্যু
মৃত শিশুকে কোলে নিয়ে আছেন মা।

নিউজডোর ডেস্ক ♦ অক্সিজেনের অভাবে এক বছরের শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। এরকম ঘটনা ঘটেছে ঠাকুরগাঁওয়ের আধুনিক সদর হাসপাতালে।

শিশুটির বাবা অভিযোগ করে বলেন, গতকাল রাতে আমার মেয়ের শ্বাসকষ্ট হওয়ার কারণে আমি রাতেই  তাকে সদর হাসপাতালে ভর্তি করাই। কাল রাত থেকে অক্সিজেনের ৫টি সিলিন্ডার বদলানো হয়েছে সিলিন্ডারের মধ্যে কোনও অক্সিজেন ছিল না। আমার সামনেই আমার মেয়ে মৃত্যুর কোলে ঢোলে পড়ে। আমি তাদের হাত-পা ধরে বলেছি আমাকে একটু অক্সিজেনের ব্যবস্থা করে দিন। কিন্তু তারা আমার কথা শোনে নি।

শিশুটির মা হাসপাতাল কর্তৃপক্ষ’র বিরুদ্ধে অভিযোগ করে বলেন, রাতে আমি এবং আমার স্বামী আমাদের মেয়েটিকে হাসপাতালে ভর্তি করাই। একবারও কোনও ডাক্তার বা নার্স দেখতে আসেন নি। অক্সিজেন সিলিন্ডার কোনোটাই কাজ করে না শুধু ঘোরে। ডাক্তার ও নার্স অবহেলার কারণে আমার মেয়েটি মারা গিয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

ঠাকুরগাঁও শিশু বিশেষজ্ঞ ডা: শাহাজান নেওয়াজ বলেন, এমন ঘটনা আসলে বেদনাদায়ক আমি কালকে রাতে শিশুটিকে দেখে বুঝছি তার অবস্থা ভাল না তার অক্সিজেন গ্রহণ করতে কষ্ট হচ্ছিল আমি রাতের পরামর্শ দেই যে শিশুটিক রাতেই রংপুরে নিয়ে যাওয়া হয় কারণ আমাদের হাসপাতালে ডিজিটাল অক্সিজেন মেশিন নেই পুরোনো কিছু মেশিন আছে যা তেমন কাজ করে না