জীবনকে বিকশিত করতে শিক্ষার মাধ্যমে নিজেকে গড়তে হবে: হুইপ ইকবালুর রহিম

দিনাজপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ১০ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে ভবনের ভিত্তি প্রস্তরের উদ্বোধনী

জীবনকে বিকশিত করতে শিক্ষার মাধ্যমে নিজেকে গড়তে হবে: হুইপ ইকবালুর রহিম

মোঃ আরমান হোসেন (দিনাজপুর)♦ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল মানুষকে রক্ষা করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। করোনার এই মহামারিতে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এর কারন করোনা থেকে সকলকে রক্ষা করতে।

সেপ্টেম্বর রোববার দিনাজপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে প্রায় ১০ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে সাত তলা ভবনের ভিত্তি প্রস্তরের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

এখন মহামারি শতাংশ কমে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ইতিমধ্যেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা দিয়েছে সরকার। দেশের উন্নয়নকে এগিয়ে নিতে হলে শিক্ষিত জাতির কোনো বিকল্প নেই।

তিনি আরও বলেন, একটি সন্তান শিক্ষিত হলে সে অপরাধ করতে পারে না, মাদকাসক্ত হতে পারে না, সন্ত্রাস করতে পারে না, দুর্নীতি করতে পারে না। আদর্শ জাঁতি গড়তে শিক্ষিত জাতির বিকল্প নাই। সে শিক্ষা হতে হবে সু-শিক্ষা, সে শিক্ষা হতে হবে নৈতিকতা সমৃদ্ধ মূল্যবোধ সমৃদ্ধ। জীবনকে বিকশিত করতে হলে শিক্ষার মাধ্যমে নিজেকে বিকশিত করতে হবে। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশে অর্থনৈতিক উন্নয়ন হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য সহ কোথাও আর অভাব নেই। ২০২১ সালের মধ্যে মধ্যম আয় ২০৪১ সালের মধ্যে সুখি সমৃদ্ধি দেশে পরিনত হবে।

সময় উপস্থিত ছিলেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, উপ-সহকারী প্রকৌশলী আব্দুল আউয়ালসহ কলেজের শিক্ষকবৃন্দ আওয়ামীলীগের নেতৃবৃন্দ। প্রমুখ।