জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে বিট পুলিশিং এর বিকল্প নাই-এসপি বিপ্লব

জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে বিট পুলিশিং এর বিকল্প নাই-এসপি বিপ্লব

গঙ্গাচড়া প্রতিনিধি ♦ রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেছেন, জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে বিট পুলিশিং এর বিকল্প নেই। প্রচলিত ধারা থেকে বেরিয়ে বিট পুলিশিং সেবা চালুর মাধ্যমে জনগণের কাঙ্খিত সেবা নিশ্চিত করতে হবে। আইজিপি মহোদয়ের নির্দেশনা বাস্তবায়নে সকল পুলিশ সদস্যকে তৎপর থাকতে হবে এজন্য থানায় বিট পুলিশিং ব্যবস্থাকে জোরদার করতে হবে। 
তিনি আরও বলেন, এখন থেকে জনগণ পুলিশের কাছে আসবেনা বরং পুলিশ জনগণের বাড়ি বাড়ি গিয়ে তাদের সমস্যা সমাধান করে আসবে। মহামারি করোনা ভাইরাসে জনগণের সেবা করে পুলিশ যে সুনাম কুড়িয়েছে এ সুনামকে কাজে লাগিয়ে পুলিশকে জনগণের পুলিশে পরিণত হতে হবে।
তিনি রবিবার গঙ্গাচড়া মডেল থানায় অনুষ্ঠিত মাসিক অপরাধ ও আইন শৃংখলা পর্যালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 
থানার অফিসার ইনচার্জ সুশান্ত কুমার সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় তিনি থানার পুলিশ সদস্যদের উদ্দেশ্যে বলেন, পুলিশ জনগণের শোষক নয়, সেবক হিসেবে কাজ করতে হবে। তাহলেই জনগণের আস্থা অর্জন করা সম্ভব হবে। এ সময় তিনি পুলিশ সদস্যদের ন্যায়, নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালনের আহব্বান জানান। 
সভায় রংপুরের অতিরিক্তি পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মধুসূদন রায়, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) আবু তৈয়ব মোঃ আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (বি সার্কেল) সিফাত-ই-রাব্বান, গঙ্গাচড়া মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নুর আলম, কোর্ট পুলিশ পরিদর্শকসহ থানার সকল পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।