জাতীয় বাজেটের ২৫ ভাগ শিক্ষাখাতে বরাদ্দসহ  ৪ দফা দাবীতে রংপুরে স্বারকলিপি

সকল প্রতিষ্ঠানে বেতন ফি বছর বছর বৃদ্ধির কারনে গরীব পরিবারের সন্তানেরা উচ্চ শিক্ষা গ্রহণ করতে পাচ্ছে না।

জাতীয় বাজেটের ২৫ ভাগ শিক্ষাখাতে বরাদ্দসহ  ৪ দফা দাবীতে রংপুরে স্বারকলিপি

স্টাফ রিপোর্টার ♦ জাতীয় বাজেটের ২৫ ভাগ শিক্ষাখাতে বরাদ্দসহ ৪ দফা দাবীতে রংপুরে স্বারকলিপি প্রদান কর্মসূচী পালন করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট। দাবীগুলো হলো, শিক্ষাখাতে জাতীয় বাজেটের ২৫ শতাংশ বরাদ্দ করা, সকল শিক্ষার্থীদের ভ্যাকসিন দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য বাজেট বরাদ্দ দেয়া, ক্ষতিগ্রস্থ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের আর্থিক প্রণোদনা ঘোষনা করা এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানের করোনাকালের বেতন ফি মওকুফ করা, অনলাইনে ক্লাস পরীক্ষার জন্য বিনামূল্যে ডিভাইস ও ইন্টারনেট সেবার জন্য বাজেট বরাদ্দ করা।

মঙ্গলবার (১লা জুন) জেলা প্রশাসক আসিব আহসানের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। এর আগে প্রেসক্লাব চত্ত্বরে মহানগর ছাত্রফ্রন্টের সভাপতি যুগেশ ত্রিপুরার সভাপতিত্বে বক্তব্য রাখেন, রংপুর জেলা শাখার আহবায়ক কমরেড আব্দুল কুদ্দুস, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সদস্য আলমগীর হোসেন সুজন, বেরোবি শাখার সাংগঠনিক সম্পাদক বিপুল রায় প্রমুখ। 
বক্তারা বলেন সরকার প্রতি বছরই শিক্ষা ও গবেষনা খাতে বাজেট না বাড়িয়ে বরং বেসরকারী খাতকে উৎসাহিত করছে। ফলে টাকা যার শিক্ষা তার এই নীতিরই প্রতিফলন ঘটছে। এমনকি সকল প্রতিষ্ঠানে বেতন ফি বছর বছর বৃদ্ধির কারনে গরীব পরিবারের সন্তানেরা উচ্চ শিক্ষা গ্রহণ করতে পাচ্ছে না। শিক্ষাকে পন্য বানানো হয়েছে।