ঘর পাচ্ছে রংপুরের ৭১৫ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার

ঘর পাচ্ছে রংপুরের  ৭১৫ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার

এহসানুল হক সুমন ♦ রংপুর জেলার আরও ৭১৫ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারের ঘর পাচ্ছে। ঘর বরাদ্দ নিয়ে নির্বাচিত উপকারভোগীদের কাছ থেকে কোন আর্থিক লেনদেন সংঘটিত হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের কথা জানিয়ে রংপুরে সংবাদ সম্মেলন করেছে জেলা প্রশাসন।

শনিবার দুপুরে রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আসিব আহসান জানান, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক ২য় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধনী দিনে রংপুরের বরাদ্দকৃত ৯১৯টি ঘরের মধ্যে ৭১৫টি ঘর হস্তান্তর করা হবে। রোববার সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর জেলার ৮ উপজেলায় এ ঘরগুলো উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩১ জুলাইয়ের মধ্যে অবশিষ্ট ঘরগুলোর নির্মাণ কাজ শেষ হলে সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করা হবে। উদ্বোধনের দিন উপকারভোগীদের মাঝে ঘর প্রদানের সনদ, কবুলিয়ত দলিল ও নামজারী খতিয়ানও হস্তান্তর করা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শুকরিয়া পারভীন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধাসহ প্রশাসনের কর্মকর্তারা। 

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী রংপুর জেলায় প্রথম পর্যায়ে ১ হাজার ২৭৩টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ ঘর হস্তান্তর করেন।