গঙ্গাচড়ায় বেদখল থাকা সড়ক উদ্ধার করল ইউপি চেয়ারম্যান

প্রায় ২ শত বছর থেকে বে-দখলে থাকা উদ্ধারকৃত সড়কটি শুস্ক মৌসুমে নির্মাণ করা হবে

গঙ্গাচড়ায় বেদখল থাকা সড়ক উদ্ধার করল ইউপি চেয়ারম্যান

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি ♦ রংপুরের গঙ্গাচড়ায় প্রায় ২শ বছর ধরে বে-দখল থাকা একটি রেকর্ডভুক্ত সড়কের জমি উদ্ধার করলেন বড়বিল ইউপি চেয়ারম্যান আফজালুল হক রাজু। গত ২৭ জুলাই তিনি স্থানীয় জনসাধারণকে সাথে নিয়ে সড়কের জমি দখলে রাখা লোকজনের সাথে আলোচনা করে এ জমি উদ্ধার করেন। 
পরে উদ্ধারকৃত জমিতে মাপজোক করে সড়কের সীমানা পিলার দেয়া হয়। যা শুস্ক মৌসুমে সড়ক নির্মাণ করা হবে বলে ইউনিয়ন পরিষদ সুত্রে জানা যায়।
জানা যায়, ওই ইউনিয়নের ঠাকুরাদহ বাজার থেকে হাজীপাড়া যাওয়ার সড়কের পথিমধ্যে প্রায় ১শত ৮৬ ফিট দৈর্ঘ্যরে ১৪ শতক জমি মালীকানাধীন। ওই জমির মালিক হাজী পাড়া গ্রামের বাসীন্দা মৃত মজিবর রহমানের ছেলে আব্দুর রাজ্জাক ও তার ভাই। তারা খুবই অসহায়। ওই সড়কের পাশেই  রয়েছে ৩শত ১০ ফিট দৈর্ঘ্যরে একটি রেকর্ডভুক্ত সড়ক যা প্রায় ২শ বছর থেকে স্থানীয় কিছু লোকজন দখলে রেখে চাষাবাদ করে আাসছে। 
সম্প্রতি আব্দুর রাজ্জাক সড়কে থাকা তার মালীকানাধীন জমি উদ্ধারে স্থানীয় প্রশাসনসহ ইউপি চেয়ারম্যান বরাবর আবেদন করেন। ফলে পথচারী গ্রামবাসীদের সাথে রাজ্জাক ও তার ভাইদের মধ্যে উত্তেজনা বিরাজ করে। 
গত ২৭ জুলাই ইউপি চেয়ারম্যান আফজালুল হক রাজু সড়কের জমি দখলে রাখা লোকজনসহ হাজীপাড়া গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে বৈঠক করে দীর্ঘদিন থেকে বেদখলে থাকা সড়কটি উদ্ধার করেন। এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাজু মিয়া, ইউপি সদস্য ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। সড়কটি উদ্ধার হওয়ায় পথচারীসহ হাজীপাড়ার বাসীন্দারা ইউপি চেয়ারম্যান রাজুর ভূয়সী প্রশংসা করেন। 
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান রাজু বলেন, প্রায় ২ শত বছর থেকে বে-দখলে থাকা উদ্ধারকৃত সড়কটি শুস্ক মৌসুমে নির্মাণ করা হবে।