আজ পর্দা নামছে রাগবি টুর্নামেন্টের

আজ পর্দা নামছে রাগবি টুর্নামেন্টের

এহসানুল হক সুমন ♦ তৃণমূল পর্যায়ে রাগবি খেলাকে জনপ্রিয় করতে রংপুরে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের রাগবি টুর্নামেন্ট চলছে।  রংপুরের ক্রীড়ামোদিরা স্বাস্থ্যবিধি মেনে বাদ্যযন্ত্রের তালে তালে দিনভর উপভোগ করেছেন খেলাগুলো।

শনিবার টুর্নামেন্টের দ্বিতীয় দিনে রংপুর জিলা স্কুল ও রংপুর পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ ভেন্যুতে পুরুষ বিভাগের ৯টি ও নারী বিভাগের ৫টিসহ মোট ১৪টি খেলা অনুষ্ঠিত হয়। সেমিফাইনালে উঠতে প্রত্যেক দলের খেলোয়ারদের প্রাণপণ লড়াইয়ে খেলাগুলো হয়ে উঠে উত্তেজনাপূর্ণ। দ্বিতীয় দিনের খেলায় উপস্থিত ছিলেন, রাগবি ফেডারেশনের  সাধারণ সম্পাদক মৌসুম আলী, যুগ্ম সম্পাদক ও টুর্নামেন্ট সম্পাদক সাঈদ আহমেদ, সদস্য সিরাজুল ইসলাম ,নুর ই আফরোজসহ অন্যরা।

রোববার টুর্নামেন্টের সেমিফাইনালে অংশ নেবেন, পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী বনাম বাংলাদেশ আনসার ও ভি.ডি.পি এবং ঢাকা জেলা ক্রীড়া সংস্থা বনাম নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা। অপরদিকে নারী বিভাগে সেমিফাইনালে অংশ নেবে বাংলাদেশ আনসার ভি.ডি.পি বনাম ঢাকা জেলা ক্রীড়া সংস্থা এবং টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থা বনাম রংপুর জেলা ক্রীড়া সংস্থা। করোনা পরিস্থিতির কারণে রোববার সেমিফাইনাল শেষে ফাইনাল, স্থান নির্ধারণী ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। রোববার দুপুরে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, রংপুর জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বিসিবি পরিচালক অ্যাড. আনোয়ারুল ইসলাম, রাগবি ফেডারেশনের সাধারণ সম্পাদক মৌসুম আলী, যুগ্ম সম্পাদক ও টুর্নামেন্ট সম্পাদক সাঈদ আহমেদ।    

উল্লেখ্য, এ টুর্নামেন্টে পুরুষ বিভাগে ১২টি ও মহিলা বিভাগের ৬টি দল অংশ নিচ্ছে। এর মধ্যে পুরুষ বিভাগে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, রংপুর জেলা ক্রীড়া সংস্থা, জয়পুরহাট জেলা ক্রীড়া সংস্থা, হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থা, ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, নারায়নগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, নড়াইল জেলা ক্রীড়া সংস্থা ও বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থা এবং মহিলা বিভাগে রয়েছে ঠাকুরগাঁও জেলা ক্রীড়া সংস্থা, ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, রংপুর জেলা ক্রীড়া সংস্থা, কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, বাংলাদেশ আনসার ও ভি.ডি.পি ও টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থার দল। এ টুর্নামেন্টে পুরুষদের সব খেলা রংপুর জিলা স্কুল ও মহিলাদের গ্রুপ পর্যায়ের খেলা রংপুর পুলিশ লাইন্স স্কুল মাঠে অনুষ্ঠিত হবে। বাংলাদেশ রাগবি ফেডারেশনের (ইউনিয়ন) ব্যবস্থাপনায় ও রংপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এ টুর্নামেন্টটি আয়োজন করেছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন।