অর্থপাচার মামলায় পাপুল পরিবারের বিরুদ্ধে প্রতিবেদন ২১ এপ্রিল

অর্থপাচার মামলায় পাপুল পরিবারের বিরুদ্ধে প্রতিবেদন ২১ এপ্রিল

নিউজডোর ডেস্ক ♦ কুয়েতে চার বছর দণ্ডপ্রাপ্ত লহ্মীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী শহিদুল ইসলাম পাপুলসহ তার পরিবারের ছয় সদস্য এবং দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে মানি লন্ডারিং (অর্থপাচার) মামলার তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য ২১ এপ্রিল দিন ধার্য করেছেন মাদালত।

আজ বুধবার (১০ মার্চ) সিআডিতে তদন্তাধীন থাকা এই মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য থাকলেও এদিন সিআইডি প্রতিবেদন দাখিল না করায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী নতুন এই দিন ধার্য করেন।

গত ২২ ডিসেম্বর পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)- এর সহকারী পুলিশ সুপার (অর্গানাইজ ক্রাইম) আল আমিন বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় এই মামলা দায়ের করেন।

এজাহারে সূত্রে জানা যায়, আসামীরা মানবপাচারকারী চক্রের সদস্য। তারা বিভিন্ন সময় অবৈধভাবে প্রায় ৩৮ কোটি ২৩ লাখ ৪০ হাজার ৫৬৭ টাকা আয় করেছেন।

মামলার অন্য আসামীরা হলেন,  পাপুলের শ্যালিকা জেসমিন প্রধান, মেয়ে ওয়াফা ইসলাম, ভাই কাজী বদরুল আলম লিটন, ব্যক্তিগত কর্মচারী মোহাম্মদ সাদিকুর রহমান মনির, জেসমিন প্রধানের কোম্পানি জে ডব্লিউ লীলাবালী, কাজী বদরুল আল লিটনের মালিকানাধীন কোম্পানী জব ব্যাংক ইন্টারন্যাশনাল, এই কোম্পানীর ম্যানেজার গোলাম মোস্তফাসহ অজ্ঞাত পরিচয়ের আরও ৫ থেকে ৬ জন।