আ.লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে রংপুরে এক হাজার গাছের চারা বিতরণ

আ.লীগের প্রতিষ্ঠা বার্ষিকীতে রংপুরে এক হাজার গাছের চারা বিতরণ

স্টাফ রিপোর্টার ♦ আওয়ামী লীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রংপুরে নানা কর্মসূচী পালিত হয়েছে। দিবসকে ঘিরে শুক্রবার (২৩ জুন) সকালে মিঠাপুকুর উপজেলা ঢোলার বাজারে ক্ষুদ্র নৃগোষ্ঠির মাঝে এক হাজার ফলদ, বনজ ও ঔষধী গাছের চারা ও খাবার বিতরণ করেছেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আহŸায়ক কমিটির সদস্য মোতাহার হোসেন মন্ডল মওলা। এ সময় প্রতিষ্ঠাবার্ষিকীর কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগ নেতা আব্দুল কাদেরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বড়বালা ইউনিয়নের আওয়ামী লীগ নেতা, নুরুজ্জামান জুয়েল, বালুয়া মাসিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতা লোটাস পাইকার, মিলনপুর ইউনিয়ন আওয়ামী লীগনেতা প্রতুল চন্দ্র রায়, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নুরে আলভি আপন, আওয়ামী লীগ নেতা শামসুল আলমসহ অন্যরা।
আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মন্ডল মওলা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। ঘরে ঘরে বিদ্যুৎ, রংপুরে ছয় লেন মহাসড়ক, পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহসহ নানা উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন করে চলেছে শেখ হাসিনা সরকার। স্মার্ট বাংলাদেশ বির্নিমানে তথ্য-প্রযুক্তির ব্যবহার ছড়িয়ে দেওয়া হয়েছে সর্বত্রই। তাই মানুষের দৈন›িদ্বন কর্মকান্ড সহজ হয়েছে। অপরদিকে বিএনপি-জামায়াত চক্র দেশ বিরোধী ষড়যন্ত্রে মেতে উঠেছে। তারা আবারও শান্তিশৃঙ্খলা নষ্ট করে দেশে জঙ্গী-সন্ত্রাসবাদ কায়েম করতে চায়। তাই আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকারকে ভোট দিয়ে পূণরায় নির্বাচিত করার আহŸান জানান তিনি। 
এদিকে দিবস উপলক্ষে রংপুর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিকেলে শাপলা চত্ত¡র থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে নগরীর বেতপট্টিস্থ দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের আহŸায়ক ডাঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়