আ.লীগ সরকারের আমলে গ্রামীন অর্থনীতি অনেক বেশি শক্তিশালী হয়েছে

আ.লীগ সরকারের আমলে গ্রামীন অর্থনীতি অনেক বেশি শক্তিশালী হয়েছে

স্টাফ রিপোর্টার ♦ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, সরকার গ্রামে শহরের সুযোগ-সুবিধা দিতে কাজ করে যাচ্ছে। এতে করে গ্রামীন মানুষেরা ভাল শিক্ষা, স্বাস্থ্যসেবা পাচ্ছে। আধুনিক কলাকৌশল ও তথ্য প্রযুক্তির জ্ঞান সমৃদ্ধ হয়ে গ্রামের মানুষেরা ফসলের নিবিড়তা বৃদ্ধি, আধুনিক পদ্ধতিতে মৎস, পশুপালনসহ নানা অর্থনৈতিক কর্মকান্ড বাস্তবায়ন করছে। আওয়ামী লীগ সরকারের আমলে গ্রামীন অর্থনীতি অনেক বেশি শক্তিশালী হয়েছে। সোমবার (৬ নভেম্বর) বিকেলে রংপুরের পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপকারভোগীদের মাঝে নানা সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
স্পিকার বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি চলছে। তাই সাধারণ মানুষ যেন বিপাকে না পড়ে সেজন্য সরকার টিসিবি, খোলা বাজারে চাল বিক্রিসহ অস্বচ্ছল স্বল্প আয়ের মানুষদের জন্য নানা উদ্যোগ বাস্তবায়ন করছেন। জনগণ যেন কষ্ট না পায় সেদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সচেষ্ট রয়েছে। 
এ সময় তিনি বিভিন্ন উপকারভোগীদের মাঝে বাইসাইকেল, সেলাই মেশিন ও হুইল চেয়ার বিতরণ, কৃষি প্রনোদনা কর্মসুচির আওতায় চলতি রবি মৌসুমে কৃষকদের মাঝে বিনামুল্যে সার ও বীজ বিতরন, দুরারোগ্য ব্যধিতে আক্রান্তদের মাঝে জাতীয় সমাজ কল্যাণ পরিষদের আর্থিক সহায়তায় চেক বিতরন ও যুব উন্নয়ন অধিদপ্তরের বাস্তবায়নকৃত ইমপ্যাক্ট প্রকল্পের চেক বিতরণ করেন তিনি। 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনিসহ অন্যরা। ### ৬-১১-২৩ইং