গঙ্গাচড়ায় আসামিদের গ্রেপ্তার না করায় থানায় এলাকাবাসীর বিক্ষোভ

পুলিশ বলছে, আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে

গঙ্গাচড়ায় আসামিদের গ্রেপ্তার না করায় থানায় এলাকাবাসীর বিক্ষোভ

স্টাফ রিপোর্টার ♦ রংপুরের গঙ্গাচড়ায় গৃহবধুকে আত্মহত্যায় প্ররোচনা দেয়ার মামলার আসামিদের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে নিহত গৃহবধুর স্বজন ও স্থানীয়রা। শুক্রবার (১৭ ফেব্রæয়ারি) রাতে গঙ্গাচড়া মডেল থানার সামনে এ বিক্ষোভ করেন তারা। 
নিহত গৃহবধু  রোকসানা বেগম উপজেলার বেতগাড়ী ইউনিয়নের চারআনী শেরপুর গ্রামের তফেল উদ্দিনের মেয়ে।
অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে , ১৮ বছর আগে গঙ্গাচড়া সদর ইউনিয়নের শান্তিপাড়া গ্রামের আলমগীর হোসেনের বড় ছেলে শামসুজ্জামান বাবুর (৩৯) সঙ্গে বিয়ে হয় রোকসানা বেগমের। 
রোকসানার ছোট ভাই বুলবুল মিয়া অভিযোগ করে বলেন, ‘আমার বোনকে বাবু ও তাঁর পরিবারের লোকজন মিলে আত্মহত্যা করতে বাধ্য করেছে। বাবু দুই বছর ধরে রিংকি নামের একটি মেয়ের সঙ্গে পরকীয়ায় লিপ্ত। আমার বোন আগেই আমাদের পরকীয়ার বিষয়টি জানায়। আমরা দুই বছরে প্রায় ৮ থেকে ১০ বার এলাকার লোকজন মিলে বাবুর বাড়িতে গিয়ে সালিশ করে দিয়েছি। সালিসের কিছুদিন যেতে না যেতে আবারও শুরু হয় ওই মেয়ের সঙ্গে মেলামেশা। এ বিষয়ে আমার বোন কিছু বললেই বাবু মারধর করতো। গত ১৪ ফেব্রæয়ারি রিংকি নামের ওই মেয়েকে বাবু বিয়ে করে। বিষয়টি জানতে পেরে আমার বোন চিল্লাচিল্লি করে। এরপর বাবু আমার বোনকে মারপিট করে। একপর্যায়ে যখন আমার বোন জ্ঞান হারিয়ে ফেলে, তখন আমার বোনকে বিষ খাইয়ে দেয় বাবু।
মামলা সূত্রে জানা যায়, এ ঘটনায় ১৬ ফেব্রæয়ারি আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে নিহত রোকসানা বেগমের বাবা তফেল উদ্দিন বাদী হয়ে গঙ্গাচড়া মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন শামসুজ্জামান বাবু (৩৯), আজমীর শরিফ (২৫), আলমগীর হোসেন (৬৫), শাহীদা বেগম (৫২), রিংকি বেগম (১৯) ও রিনা বেগম (৪৫)। 
নিহতের ছেলে নবম শ্রেণিতে পড়ুয়া মোরসালিন জানায়, ‘আমার মাকে আমার বাবা তাঁর প্রেমিকার কথামতো বিষপান করিয়ে হত্যা করেছেন। মামলা হওয়ার পরও আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এখন পর্যন্ত পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি। এ জন্য আমরা থানায় এসেছি। আমি আমার মায়ের হত্যাকারীদের ফাঁসি চাই।
এ বিষয়ে গঙ্গাচড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল হোসেন বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে মামলা নিয়েছি।
আসামীদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে। দ্রতই তাদের গ্রেফতার করা হবে। আসামীরা ঘটনার দিন থেকেই পলাতক রয়েছে। আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে তথ্যটি সঠিক নয়।’