নারীমুক্তি কেন্দ্রের উদ্যোগে রংপুরে রোকেয়া দিবস পালিত

এখনো সমাজে নারীরা,পুরুষের লালসার শিকার

নারীমুক্তি কেন্দ্রের উদ্যোগে রংপুরে রোকেয়া দিবস পালিত

স্টাফ রিপোর্টার ♦ মহীয়সী নারী রোকেয়া সাখাওয়াত হোসেনের ১৪১তম জন্ম ও ৮৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র, রংপুর জেলা শাখার উদ্যোগে র‍্যালি ও শহরস্থ রোকেয়ার ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল ১১ টায় রংপুর প্রেসক্লাব থেকে র‍্যালি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রোকেয়ার ভাস্কর্যের পাদদেশে শেষ হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ নারীমুক্তি রংপুর জেলার সংগঠক এবং কেন্দ্রীয় সদস্য এ্যাডভোকেট কামরুন্নাহার খানম শিখা।

তিনি বলেন বেগম রোকেয়া এক উজ্জ্বল নক্ষত্রের নাম।মৃত্যুর আগ মুহূর্ত তিনি নারীর অধিকার প্রতিষ্ঠার লড়াই করেছেন।তার লড়াইয়ের ফলাফল হিসেবে নারীরা আজ শিক্ষিত হচ্ছে-সমাজের,রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।কিন্তু রোকেয়ার স্বপ্নের নারী-পুরুষের সমমর্যাদার সমাজ আজও প্রতিষ্ঠিত হয়নি।এখনো সমাজে নারীরা,পুরুষের লালসার শিকার।শিশু থেকে শুরু করে বৃদ্ধা-সকলে আজ পুরুষশাসিত দৃষ্টিভঙ্গির যুপকাষ্ঠে বলি হচ্ছে।নারীরা সম্পত্তিতে সম অধিকার পায়নি।সমকাজে সমমজুরী নারীরা পায়না।এভাবে ঘরে-বাইরে সর্বত্র নারীরা শোষণ ও বঞ্চনার শিকার হয়।তাই রোকেয়ার স্বপ্নের সমাজ প্রতিষ্ঠায় তার সংগ্রামী চেতনাকে ধারণ করে লড়াই অব্যাহত রাখতে হবে।